পালংখালীতে কোটি টাকার স্বর্ণের বার ছিনতাই শীর্ষক সংবাদের প্রতিবাদ-ব্যাখ্যা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ৩, ২০২১

 

গত ২১ জুন থেকে “উখিয়ার পালংখালীতে এককোটি টাকা মুল্যের ২০ টি স্বর্ণের বার ছিনতাই : এখনো ক্লু-বের হয়নি!”শীর্ষক অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত এবং প্রচারিত সংবাদ গুলো আমার দৃষ্টিগোচর হয়েছে।সংবাদে আমাকে জড়িয়ে যে তথ্য উপস্থাপন করা হয়েছে,তাহা ডাহা মিথ্যাচার,বানোয়াট, ভিত্তিহীন ও উদ্যেশ্যমুলক। আমি উক্ত সংবাদের একাংশের জোর প্রতিবাদ জানাচ্ছি।

২১ জুন বিকেলে উখিয়ার গয়ালমারা ঢালা থেকে স্বর্ণের বার ছিনতাইয়ের কবলে পড়েছে টেকনাফে স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের তালিকাভুক্ত ইয়াবাকারবারী ও স্বর্ণ চোরাচালানী হোয়াইক্যং ইউনিয়নের কাটাখালী গ্রামের ছৈয়দ আহমদের ছেলে কায়সার (২৮),এমন তথ্য উপস্থাপন করা হয়।

কায়সারের নিকট থেকে স্বর্ণের বার ছিনতাইয়ে পালংখালীর ভাদিতলার আয়ুবুল ইসলামের ছেলে নুরুল ইসলামের কথা উল্ল্যেখ করা হয়েছে,যা সম্পূর্ণ ষড়যন্ত্রমুলক। আমি প্রকৃত পক্ষে একজন দরিদ্র ক্ষুদ্র ব্যবসায়ী ও প্রান্তিক চাষী।আমি বালি, চিংড়ী ও কাঠের ব্যবসা এবং চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছি।আমার দরিদ্র পিতা এখনও দিনমজুর কামলা।আমার ব্যক্তিগত জীবনযাপনে কোনদিন, কোন হারামী ও অবৈধ ব্যবসায় লিপ্ত হয়নি,জড়িত ছিলাম না,আদৌ নাই।কাটাখালীর কায়সার নামের কারো সাথে আমার পূর্ব থেকে পরিচয় নেই,তাকে আমি চিনিওনা।সেদিন (২১ জুন) বিকেলে কোথায় কি ঘটেছে আমি জড়িত থাকাতো দুরের কথা, আমি এলাকায়ও ছিলাম না।যে কয়জন সংবাদে আমার নাম বলেছে,তাঁরা কারা আমি নিজেও জানিনা?।তবে আমি আওয়ামীলীগের রাজনীতির সাথে এক সময় সক্রিয় ছিলাম।সেই থেকে আমি ও আমার পরিবারের বিরুদ্ধে রাজনৈতিক প্রতিপক্ষ নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে।নিজেদের রাজনৈতিক গ্রুপিংয়ের ষড়যন্ত্রের শিকারের পাঁয়তারায় লিপ্ত রয়েছে উক্ত দুষ্টচক্র।তারাই আমাকে রাজনৈতিক, সামাজিক, পারিবারিক ও ব্যক্তিগত ক্যারিয়ারে আঘাত হানতে প্রশাসনের নিকট চিহ্নিত করে হয়রানী পূর্বক ঘায়েল করার হীনচেষ্টা চালাচ্ছে। আমি হলফ করে বলতে পারি, আমি উল্ল্যেখিত ঘটনার সাথে জড়িত ছিলাম না।

সংবাদ মাধ্যমে মিথ্যাচার জেনে এবং শুনে হতবাক এবং বিস্মিত হয়।এসব শোনার পর থেকে আমি ব্যবসা-বাণিজ্য নিয়েও দুঃচিন্তায় পড়ে জীবন জীবিকা নিয়ে বিপর্যস্থ দিন কাটাচ্ছি। যারা আমাকে জড়িত আছি প্রচার করে এহেন গুজব রটিয়েছে,তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে ঘটনার প্রকৃত রহস্য বেরিয়ে আসবে।হয়তো তারা নিজেদের অপকর্ম আড়াল করতে অন্যের উপর দোষ চাপাচ্ছে।আমাকে উক্ত জঘন্য ঘটনায় জড়িত আছি মর্মে মিথ্যাচার করে নিজেরাই ঘোলা পানিতে মাছ শিকারের অবতারণা করছে।
আমি উক্ত কথিত ঘটনায় জড়িত নয়,আমি উক্ত সংবাদের একাংশের তীব্র প্রতিবাদ জানিয়ে আইনশৃঙ্খলা বাহিনী,সাংবাদিক, সংবাদপত্র সংশ্লিষ্ট সকল কে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়ে আমি দরিদ্র বাবার দরিদ্র সন্তান কে পরিবার-পরিজন নিয়ে দু’মোটা খাবার যোগাড়ে বাধাগ্রস্থ ও হয়রানী না করার জন্য বিনয়ের সহিত অনুরোধ রইল।

নিবেদকঃ নুরুল ইসলাম, পিতা-আয়ুবুল ইসলাম,সাং- ভাদিতলা, পালংখালী,উখিয়া,কক্সবাজার।