নাইক্ষ্যংছড়িতে বিজিবি বনাম চোরাকারবারী‌দের ম‌ধ্যে গুলাগুলি: ৮০হাজার পিচ ইয়াবা উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২৮, ২০২১

মাহমুদুল হাসান : নাইক্ষ্যংছড়ি প্রতিনিধিঃ বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়িস্হ নিকুছড়ি সীমান্ত এলাকায় বিজিবি ও ইয়াবা কারবারীদের মধ্যে বন্ধুক যুদ্ধের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৭ মে) বিকেলে নাইক্ষ্যংছড়ি উপজেলার নিকুছড়ি পাগলীপাড়া সীমান্ত এলাকায় এই ঘটনা ঘটে। এলাকাটি সোনাইছড়ি ও চাকঢালার মধ্যবর্তী অবস্হান দূর্গম হওয়াতে মাদক কারবারীরা ঐ এলাকা দিয়ে মায়ানমার থেকে সীমান্তের চোরায় পথে মরননেশা ইয়াবার একটি বড় চালান নিয়ে আসছিল।এমন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনস্হ নিকুছড়ি বিজিবির ক্যাম্প কমান্ডারের নেতৃত্বে একটি অভিযানিক দল দুঃসাহসিক কাজ পরিচালনা করেন।

দুঃসাহসিক বিজিবির টহল দলের উপস্থিতি বুঝতে পেরে উক্ত টহলদলের উপর এলোপাতাড়ি গুলি বর্ষন করে কতিপয় মাদক কারবারীরা। এসময় সরকারী মাল ও জীবন রক্ষাত্বে বিজিবির নওজোয়ানরা মাদক কারবারীদের লক্ষ করে পাল্টা গুলি ছুঁড়লে কারবারীরা দ্রুততম গতিতে মায়ানমার সীমান্তে প্রবেশ করে । কিছুক্ষণ পরে ঘটনাস্থলে গিয়ে একটি ফেলে যাওয়া বস্তা তল্লাশী করলে বস্তায় থাকা ৮০হাজার পিচ ইয়াবা উদ্ধার করা হয়। যার মুল্য আনুমানিক ২কোটি ৪০লক্ষ টাকা।

এই বিষয়ে নাইক্ষ্যংছড়ি ১১বিজিবির অধিনায়ক লে:কর্ণেল শাহ আব্দুল আজিজ আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গুলাগুলিতে মাদক কারবারীরা গুলিবিদ্ধ হয়েছে কিনা জানা যায়নি এবং বিজিবির অভিযানিক দলের কোন সদস্যের ক্ষয়ক্ষতি হয়নি। ঘটনার বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানায় একটি সাধারণ ডায়েরী করা হয়েছে।

সীমান্ত বাংলা/ইযা/২৭‌মে ২১