নদীতে মাছ ধরতে গিয়ে নিখোঁজের একদিন পর লাশ উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২৩

 

নুরুল বশর কক্স :-

কক্সবাজারের উখিয়া উপজেলার পালংখালী আঞ্জুমান পাড়া নদীতে মাছ শিকারে গিয়ে মোঃ আবুল কাসেম নামের এক জেলের মৃত্যু হয়েছে।

রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ৯ টায় পালংখালী আঞ্জুমান পাড়া তমব্রু খালের মুখে নামক নাফ নদীর পয়েন্টে এ ঘটনা ঘটে।

জেলে আবুল কাসেম পালংখালী ৮ নং ওয়ার্ডের পুঁঠিবনিয়া গ্রামের মৃত্যু ছৈয়দ হোসেন বৈদ্যের দ্বিতীয় সন্তান বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার ২৩ সেপ্টেম্বর সকাল ৮ টায় মাছ শিকারে যান কাসেম। নদীতে ছোট ছোট চর রয়েছে। এক চর থেকে অন্য চরে যাওয়ার জন্য সাঁতার কেটে রওয়ানা দিলেও খারিতে জাল এবং ডোলা সহ ডুবে যান আবুল কাসেম। এমন দাবী প্রত্যক্ষদর্শীদের।তার পরিবার খোঁজ না পেয়ে খুঁজতে থাকেন। সন্ধ্যা হয়ে গেল ঘটনা জানাজানি হলে মানুষ স্হানীয় চেয়ারম্যান আলহাজ্ব এম গফুর উদ্দিন চৌধুরী কে খবর দিলে ফায়ার সার্ভিসের টিম পাঠিয়ে রাত গভীর হওয়ায় খোঁজ মিলে নাই, রবিবার সকালে স্হানীয়রা ওই খারিতেই ভেসে উঠলে বিজিবি-পুলিশের সহায়তায় অন্য জেলেরা তাকে উদ্ধার করে বাড়িতে নিয়ে আসে।

ভিকটিমের বড় ভাই মোঃ কাসেম প্রকাশ কালু বলেন, আমার ছোট ভাই গতকাল সকালে মাছ ধরার জাল নিয়ে নদীতে গিয়েছিল। দুপুরের পর জানতে পারি সে ডুবে গেছে। এরপর বিজিবি ও স্থানীয় চেয়ারম্যান কে খবর দি,আজ সকাল স্হানীয়দের সহায়তায় নদী থেকে মরদেহ তুলে আনে। তবে কি কারণে মারা গেছে বলতে পারছি না।

স্হানীয় চেয়ারম্যান আলহাজ্ব এম গফুর উদ্দিন চৌধুরী বলেন একজন অসহায় পরিবারের জেলে নিখোঁজের খবর পাইলে সাথে সাথে ফায়ার সার্ভিসের টিম পাঠানো হয় রাতে সীমান্ত হওয়ার কারণে খোঁজ নিতে পারেনি তারা, সকালে লাশের খবর দিলে পুলিশ দিয়ে উদ্ধার করা হয়েছে।
৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য ফয়েজুল ইসলাম জানান তিনি গতকাল থেকে ছিলেন সহযোগিতা করেছেন অত্যন্ত গরীব পরিবারের সন্তান ছিল মাছ এবং বন্দরে কাজ করে চলতেন সেই।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন স্হানীয় চেয়ারম্যান এবং ইউপি লাশের খবর দিলে লাশ উদ্ধার করা হয়েছে।

রবিবার নদী থেকে পুলিশ ও স্হানীয়দের সহায়তায় আবুল কাসেম নামের এক যুবকের মরদেহ উদ্ধার করা হয়েছে। সুরতহাল শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে।