জেলা মৎস্যজীবীলীগে নতুন নেতৃত্ব

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ১, ২০২৩

 

আজিজুল হক সভাপতি দুলাল দাশ  সাধারণ সম্পাদক

এন আলম আজাদ কক্সবাজার

বাংলাদেশ আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক জননেতা এড.সিরাজুল মোস্তফা বলেছেন,জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড মৎস্যজীবীলীগকে আগামী নির্বাচনে কঠিন পরীক্ষা দিতে হবে।সেই পরীক্ষায় প্রস্তুতির জন্য এ সংগঠনের নেতাকর্মীদের আরও বেশি দলীয় প্রচার প্রচারণায় মনোযোগ দিতে হবে।

তিনি বলেন,মৎস্যজীবীরা কক্সবাজারের প্রাণ।তাই এ সংগঠন মৎস্যজীবীদের বিপদ দুর্দশায় সবসময় কাছে থাকবে।তিনি গত ৩০ এপ্রিল বহুল প্রতীক্ষিত কক্সবাজার জেলা আওয়ামী মৎস্যজীবীলীগের ১ম সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন তিনি।কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে সংগঠনটির উপচেপড়া নেতাকর্মীর উপস্থিতিতে এ সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী মৎস্যজীবীলীগের কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইদুর রহমান সাঈদ।পবিত্র কোরআন তেলোয়াত,গীতা ও ত্রিপিটক পাঠ ও শান্তির পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন তিনি।এ সময় জাতীয় সংগীতের মুর্চনার সুরে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক মোঃ সেলিমের শোকপ্রস্তাব উত্থাপনের মধ্য দিয়ে সভার মূলপর্ব সুচিত হয়। সদস্য সচিব বাবু দুলাল কান্তি দাসের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-২ (মহেশখালী-কুতুবদিয়া) এর সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক,মৎস্যজীবীলীগের কার্যকরী সভাপতি সাইফুল আলম মানিক,প্রধান বক্তা কেন্দ্রীয় বিল্ববী সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর,বক্তব্য রাখেন সহসভাপতি এস এম নাছির উদ্দীন মানিক, সাংগঠনিক সম্পাদকদ্বয় একেএম আজিজুল হক চৌধুরী ও এম এ গফফার কুতুবী,কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও নৌকার মেয়র প্রার্থী জননেতা মাহবুবুর রহমান চৌধুরী,কেন্দ্রীয় মৎস্যজীবীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক আকমল হোসেন কমল,তথ্য ও গবেষণা সম্পাদক সায়েদ মজুমদার,সহ সম্পাদক ইন্জিনিয়ার আনোয়ার হোসেন, চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক এম এ মোতালেব তালুকদার, যুগ্ম সম্পাদক সাহেদ হায়দার, সংস্কৃতিক সম্পাদক সুমন দাশ সহ জেলার নেতৃবৃন্দ ৯ টি উপজেলা ৪ টি পৌরসভা ও ২ সাংগঠনিক ইউনিটের সভাপতি সাধারণ সম্পাদকগণ বক্তব্য রাখেন।
প্রধান বক্তা কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর বলেন,মৎস্যজীবীলীগ কক্সবাজারের সুসংগঠিত। এ সংগঠনে আরও বেশি গতির প্রয়োজন।নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থাকলে বঙ্গবন্ধুর এ দেশে জননেত্রীর শেখ হাসিনার উন্নয়ন যাত্রা তীব্র থেকে তীব্র হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বিশেষ অতিথির বক্তৃতায় আশেক উল্লাহ এমপি কক্সবাজার জেলায় মৎস্যজীবীলীগের সাংগঠনিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।তিনি সংগঠনটির নেতা কর্মীদের আগামী নির্বাচনের প্রস্তুতি এখন থেকেই শুরু করার তাগিদ দেন।
উদ্বোধনী বক্তব্যে কেন্দ্রীয় সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইদুর রহমান সাইদ বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠায় এ সংগঠনের নেতাকর্মীদের আরও বেশি ত্যাগ-তীতিক্ষার প্রমাণ দিতে গুরুত্ব আরোপ করেন এবং অন্তদ্বন্ধ ভূলে দলীয় কর্মকাণ্ড ও জেলা কমিটি গঠনের নির্দেশ দেন।
জেলা কমিটি গঠনে দ্বিতীয় অধিবেশনের বিষয় নির্ধারনী বেঠকে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর নস্কর।কাউন্সিলে সভাপতি পদে ৫ জন ও সাধারণ সম্পাদক পদে ৮ জন প্রার্থী থাকায় ভোটাভুটিতে না গিয়ে কাউন্সিলে উপস্থিত অতিথি বর্গের পরামর্শে এবং কাউন্সিলরদের সম্মতিতে কেন্দ্রীয় সভাপতি ও কার্যকরী সভাপতি সাধারণ সম্পাদকের যৌথ ঘোষণায় সংগঠনটির জেলার প্রতিষ্ঠাতা সভাপতি এ কে এম আজিজুল হক চৌধুরী কে পুনর্বার সভাপতি ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব বাবু দুলাল কান্তি দাস কে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়।
কোন প্রকার হট্টগোল ও সংঘাত ছাড়াই সংগঠনটির জেলা কাউন্সিল সফল হওয়ায় নব নির্বাচিত নেতৃবৃন্দ সকল কে বিল্ববী অভিনন্দন ও মুজিবীয় শুভেচ্ছা জানান।