কোটি টাকার ভারতীয় কাপড়সহ গ্রেপ্তার ৪

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০১৯
কোটি টাকার ভারতীয় কাপড়সহ গ্রেপ্তার ৪

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরে চোরাই পথে অবৈধভাবে নিয়ে আসা ৬০ বস্তা ভারতীয় কাপড়সহ ৪ চোরাকারবারীকে আটক করেছে পুলিশ। শাড়ী, শাল ও থ্রী-পিছসহ উদ্ধারকৃত এসব কাপড়ের মূল্য প্রায় দেড় কোটি টাকা বলে পুলিশ জানায়।

বুধবার (২৫ ডিসেম্বর) বিকেলে পিরোজপুরের পুলিশ সুপার কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিং-এ পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান সাংবাদিকদের এ তথ্য জানান। এর আগে ওই দিন সকালে সদর উপজেলার হুলারহাট সংলগ্ন কচা নদীতে একটি ট্রলার থেকে এসব কাপড় উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার নাজেম গোলদারের পুত্র জামাল গোলদার (৫০), বরিশাল জেলার চরমোনাই এলাকার মৃত ইন্তেজ আলী হাওলদারের পুত্র সেলিম হাওলাদার (৫৭), একই এলাকার কালাম খলিফার পুত্র সুরুজ খলিফা ( ২৬) এবং ভোলা জেলার লালমোহন উপজেলার পরাজগঞ্জ এলাকার খোকন মিস্ত্রীর পুত্র জুয়েল মিস্ত্রী(৩০)। পুলিশ এ সময় ৭০ ফুট লম্বা একটি ষ্টীলবডির ট্রলার জব্দ করে।

পিরোজপুরের পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার হুলারহাট সংলগ্ন কচা নদীতে অভিযান চালিয়ে একটি ট্রলার আটক করে পুলিশ। এ সময় ট্রালে তল্লাশী চালিয়ে প্রায় দেড় কোটি টাকার ভারতীয় কাপড়সহ ওই চারজনকে আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়।

এছাড়া তিনি বলেন, চোরাকারবারীরা আর্থিক ভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে বিক্রির জন্য ভারতীয় এসব পোষাক চোরাই পথে নিয়ে আসে। পরে মংলা-হুলারহাট-ঢাকা নৌ-পথে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে পাচার করে থাকে।