কক্সবাজার -টেকনাফ সড়কে ডাকাতির প্রস্তুতিকালে ৩ রোহিঙ্গা আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২১

বিশেষ প্রতিনিধিঃ রোহিঙ্গা অধ্যষিত এলাকা কক্সবাজার-টেকনাফ সড়কে ডাকাতির প্রস্তুতিকালে তিনজন রোহিঙ্গাকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয় জনতা। গতকাল মঙ্গলবার রাত আটটার দিকে এই সড়কের হ্নীলার চৌধুরীপাড়াসংলগ্ন পিকনিক পার্কের সামনে থেকে ধাওয়া করে তাঁদের আটক করা হয়।

আটক তিনজন হলেন শামসুল আলমের ছেলে আবদুর রহিম (১৮), মোহাম্মদ নুরের ছেলে নুর কাদের (১৭) ও খলিল আহমদের ছেলে হাফেজ আহমদ (১৮)। এই তিনজন উপজেলার হ্নীলার নয়াপাড়া মোচনী রোহিঙ্গা শিবিরের এইচ ব্লকের বাসিন্দা। হ্নীলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলী গনমাধ্যমে এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গতকাল (১২ জানুয়ারী) রাতে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক সড়কের হ্নীলা ইউনিয়নের চৌধুরীপাড়াসংলগ্ন সড়ক দিয়ে যাওয়া বিভিন্ন যানবাহনে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল রোহিঙ্গাদের এই দলটি । পরিস্থিতি লক্ষ্য করে স্থানীয় লোকজন সন্দেহভাজন এসব রোহিঙ্গাদের ধাওয়া দিয়ে তিনজনকে হাতেনাতে আটক করে। আর চারজন দৌড়ে পালিয়ে যান। পরে স্থানীয় লোকজন হ্নীলা ইউপির চেয়ারম্যান রাশেদ মোহাম্মদ আলীকে বিষয়টি জানালে তিনি ঘটনাস্থলে যান। পরে টেকনাফ মডেল থানা পুলিশকে খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আটক তিনজনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসে।

আটক রোহিঙ্গারা জানান, তাঁরা সড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন। যাঁরা পালিয়ে গেছেন, তাঁদের হাতে ছুরি, লম্বা কিরিস ও লোহার রড ছিল। ধরা পড়া তিনজনকে সহযোগী হিসেবে কাজ করার কথা বলে রোহিঙ্গা শিবির থেকে আনা হয়। আটক তিনজন সড়কের বিভিন্ন পরিবহনে ডাকাতি করে আসছিলেন বলে স্বীকার করেন।

টেকনাফ মডেল থানার পুলিশ পরিদর্শক (এসআই) মোহাম্মদ সোহেল রানা এই খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, আটক তিনজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

( সীমান্তবাংলা/ শা ম/ ১৩ জানুয়ারী ২০২১)