কক্সবাজারে ১৯৭০০ পিচ ইয়াবাসহ এক রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‍্যাব -১৫

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২১

প্রেস বিজ্ঞপ্তিঃ 

কক্সবাজার জেলার রামু থানাধীন খুনিয়াপালং ইউপি¯’ দেচুয়াপালং নতুন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ১৯,৭০০ পিস ইয়াবাসহ ০১ জন রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫।

বর্তমানে আমাদের দেশের যুব সমাজের অধঃপতনের অন্যতম কারণ হ”েছ মাদকাসক্তি। মাদকাসক্তির ভয়াল থাবা প্রতিনিয়ত আমাদের সমাজকে ধ্বংস করে ফেলছে। দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং দেশের যুব সমাজকে মাদকের ভয়াল থাবা থেকে রক্ষার জন্য প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাবের মাদক বিরোধী অভিযান দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক বিশেষভাবে প্রশংসিত হয়ে আসছে।


এরই ধারাবাহিকতায়, র‌্যাব-১৫, কক্সবাজার, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার রামু থানাধীন খুনিয়াপালং ইউপি¯’র দেচুয়াপালং নতুন বাজার সংলগ্ন আব্দুল গণি চেয়ারম্যান এর সড়কের মাথায় পাঁকা রাস্তার উপর মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫, কক্সবাজারের একটি চৌকশ আভিযানিক দল (১৪ই জানুয়ারী) বৃহস্পতিবার আনুমানিক ৪-৪০ ঘটিকায় উপরোক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারীরা পালিয়ে যাওয়ার প্রাক্কালে আসামী মোঃ রফিক আলম (৩৮) (রোহিঙ্গ), পিতা- মৃত আশু আলী, সাং- বালুখালী রোহিঙ্গা ক্যাম্প, ক্যাম্প নং- ১৭, ব্লক- ৮ ঊ, মাঝি- জামাল, থানা-উখিয়া, জেলা-কক্সবাজারকে ধৃত করে এবং অপর একজন দৌড়ে পালিয়ে যায়। গ্রেফতারকৃত আসামীর মারফত পালানোর কারণ জিজ্ঞাসা করলে সে জানায়, তার নিকট মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট আছে। পরবর্তীতে উপস্থিত জনসম্মুখে ধৃত আসামীর সাথে থাকা ব্যাগ তল্লাশী করে সর্বমোট ১৯,৭০০ (ঊনিশ হাজার সাতশত) পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে আসামী স্বীকার করে যে, পলাতক আসামীর সহযোগীতায় সে দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রয় করে আসছে।

গ্রেফতারকৃত আসামীকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কক্সবাজার জেলার রামু থানায় হস্তান্তর করা হয়েছে। পলাতক আসামীকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত আছে।

(সীমান্তবাংলা/শা ম/ ১৫ জানুয়ারী ২০২১)