কক্সবাজারের সাংবাদিক ফরিদুল মোস্তফার সকল মামলা প্রত্যাহারের আল্টিমেটাম

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২১

বিশেষ প্রতিবেদকঃ

কক্সবাজার রোববার ২৪ জানুয়ারী ২০২১: ওসি প্রদীপ ও তার লালিত মাদক ব্যবসায়ী কর্তৃক নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খাঁনের সকল মিথ্যা মামলা প্রত্যাহার, জীবনের নিরাপত্তা, উখিয়ার সাংবাদিক আব্দুল হাকিমের উপর সন্ত্রাসী হামলা, গাজীপুরে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতির ওপর হামলাসহ বরগুনা জেলা সম্পাদক সোহেল হাফিজের বাড়িতে বোমা হামলার জড়িতদের শাস্তির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ কক্সবাজার জেলা শাখা। রবিবার বিকাল ৩টায় কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সংগঠনের কক্সবাজার জেলার আহবায়ক সাংবাদিক শহিদুল্লাহ মেম্বারের সভাপতিতে অনুষ্ঠিত উক্ত সসমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ এর কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক কারা নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফা খাঁন, দৈনিক কক্সবাজার ৭১ এর সম্পাদক মজলুম জননেতা রুহুল আমিন সিকদার,সাংবাদিক সেলিম উদ্দীন,জি কক্স টিভির সম্পাদক ওসমান গনি এলি, মাহবুবুল আলম মিনার সহ শতাধিক সাংবাদিক উপস্থিত ছিলেন এবং বক্তব্য রাখেন।

সমাবেশে বক্তরা সাম্প্রতিক সারাদেশে গণমাধ্যম কর্মীদের উপর হামলা মামলা ও জুলুম নির্যাতনের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে এসব বন্ধে প্রধানমন্ত্রী ও সরকারের দায়িত্বশীলদের জরুরি হস্তক্ষেপ কামনায় করেন।

তারা বলেছেন,জুলুম নির্যাতন করে গণমাধ্যমের কন্ঠরোধ অতীতে কেউ করতে পারেনি
ভবিষ্যতেও পারবেনা।
কাজেই সাংবাদিক ফরিদুল মোস্তফা খাঁনের ঘটনায় জড়িত মাদক ব্যবসায়ী ওসি প্রদীপ সহ সকলের দৃষ্টান্তমুলক শাস্তির পাশাপাশি সাংবাদিক ফরিদুল মোস্তফার সব মিথ্যা মামলা প্রত্যাহার ও তার জীবনের নিরাপত্তা সরকারকে দিতে হবে।
বন্ধ করতে হবে সারা বাংলাদেশে সাংবাদিকদের উপর চলমান সব প্রকার জুলুম নির্যাতন।
অন্যথায় এদেশের সাংবাদিকরা ঘরে বসে থাকবেনা।

( সীমান্তবাংলা/ ২৪ জানুয়ারী ২০২১)