কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নি’হ’ত -১

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩

মঈনুদ্দীন শাহীন ;

কক্সবাজারের উখিয়া থানাধীন জামতলী রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ হয়ে একজন এফডিএমএন (রোহিঙ্গা) নিহতের ঘটনা ঘটেছে।  নিহত রোহিঙ্গা দিল মোহাম্মদ (২৮) ক্যাম্প-১৫ এর ব্লক-ই/১২ এর বাসিন্দা এবং একই এলাকার আবুল হাশিমের পুত্র।

উখিয়া থানা পুলিশ সুত্রে জানা যায়, শুক্রবার (২৯ ডিসেম্বর ২০২৩) সন্ধ্যা ৫ টা ৪৫ মিনিটের দিকে কক্সবাজারের উখিয়াস্থ জামতলী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা দিল মোহাম্মদ (২৮) কে ক্যাম্প-১৫ এর ব্লক-১১/ই এর রাস্তার উপর পেয়ে অজ্ঞাতনামা ১২/১৪ জনের একদল সন্ত্রাসী গ্রুপ ভিকটিম দিল মোহাম্মদ কে ধাওয়া করে ক্যাম্প-১৫ এর ব্লক-ই/১২ এর বাসিন্দা এফডিএমএন সদস্য শফি আলমের সামনে এনে মাথায় এবং মুখে গুলি করে হত্যা করে পালিয়ে যায়।

ঘটনাস্থল হতে স্থানীয় প্রত্যেক্ষদর্শীরা গুলিবিদ্ধ দিল মোহাম্মদ কে উদ্ধার দ্রুত এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মৃতদেহ উদ্ধার পূর্বক লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।

ঘটনার বিষয়ে উখিয়া থানা পুলিশ সুত্র জানিয়েছেন, ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশি টহল বৃদ্ধি করা হয়েছে। ঘটনার বিষয়ে এজাহার প্রাপ্তী সাপেক্ষে পরবর্তী আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে। ক্যাম্পের আইনশৃঙ্খলা পরিস্হিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে।