উখিয়ায় র‍্যাবের অভিযান, ৯ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা সহ ১৩৬ টি অবৈধ মোবাইল সেট জব্ধ।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ৩০, ২০২২

 

নিজস্ব প্রতিনিধি ;
কক্সবাজারের উখিয়ায় দুই দিন ব্যাপী র‍্যাবের বিশেষ অভিযান সহ নির্বাহী ম্যাজিস্ট্রেট দ্বারা মোবাইল কোর্ট পরিচালিত হয়। এ অভিযানে ১৩৬টি অবৈধ মোবাইল ফোন জব্দ ও নয় লক্ষ সত্তর হাজার টাকা জরিমানা সহ একজন ইন্টারনেট ব্যবসায়ীকে পলাতক দেখিয়ে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

গত ২৭ ও ২৮ জুলাই ২০২২ র‍্যাব-১৫ এর হোয়াইক্যং র‌্যাব ক্যাম্পের একটি আভিযানিক দল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) এর ডিরেক্টর জনাব এম. এ তালেব হোসেন, এনফোর্সমেন্ট এন্ড ইন্সপেকশন ডিরেক্টরেট ও তার টিম এবং জনাব মোঃ তাজ উদ্দিন, এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি), উখিয়া, কক্সবাজারসহ উখিয়া থানাধীন কুতুপালং বাজার, উখিয়া বাজার এবং কোর্টবাজার এলাকায় দুই দিন ব্যাপি অবৈধ মোবাইল সেট, অবৈধ সিম এবং অবৈধ ইন্টারনেট সেবাদানকারী (আইএসপি) ব্যবসায়ীদের বিরুদ্ধে বিশেষ মোবাইল কোর্ট পরিচালনা করে।

এ অভিযানে কুতুপালং বাজার এলাকায় ১০ জন অবৈধ মোবাইল ব্যবসায়িকে মোট ৪ লক্ষ টাকা জরিমানা সহ ১১০টি অবৈধ মোবাইল সেট জব্দ করা হয়। এরই ধারাবাহিকতায় ২৮ জুলাই উখিয়া এবং কোর্টবাজারে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ মোবাইল সেট, অবৈধ সিম এবং অবৈধ ইন্টারনেট সেবাদানকারী (আইএসপি) ব্যবসায়ীকে মোট ৫ লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা এবং ২৬টি অবৈধ মোবাইল ফোন জব্দ করা হয়। এর মধ্যে সর্বোচ্চ উখিয়ার অবৈধ ইন্টারনেট সেবাদানকারী ২ টি প্রতিষ্ঠান মিম অনলাইন এবং স্টার নেট কমিউনিকেশনকে ২ লক্ষ টাকা করে জরিমানা করা হয়।

এছাড়াও উখিয়া থানাধীন কোর্টবাজার এলাকায় চৌধুরী মার্কেটের ৩য় তলায় পশ্চিম রাজাপালং এর হাফেজ ফরিদ আহাম্মদ এর ছেলে ইন্টারনেট ব্যবসায়ী বেলাল হোসেন সাঈদিকে উপস্থিত না পেয়ে তার ইন্টারনেট অফিসে অভিযান পরিচালনা করে অবৈধ ইন্টারনেট সংযোগ দেওয়ার ৯০টি ডিভাইস জব্দ করা হয়। পরবর্তীতে অবৈধ ইন্টারনেট (ওয়াইফাই) ব্যবসায়ী বেলাল হোসেন সাঈদিকে পলাতক আসামী হিসেবে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ (সংশোধিত ২০১০) এর ৩৫(২)/৫৭(৩) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছে মর্মে উখিয়া থানায় বিটিআরসি কর্তৃপক্ষ নিয়মিত মামলা দায়ের করেন।

এই দু’দিনের অভিযানে সর্বমোট ১৩৬টি অবৈধ মোবাইল ফোন জব্দ সহ ৯ লাখ ৭০ হাজার টাকা জরিমানা এবং একটি নিয়মিত মামলা দায়ের করা হয়।

এবিষয়ে র‌্যাব-১৫, হোয়াইক্যং ক্যাম্প কক্সবাজার এর কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার হাফিজুর রহমান জানান, সরকারি আইন ও বিধি লঙ্ঘনকারী ব্যবসায়ীদের বিরুদ্ধে এধরনের অভিযান অব্যাহত থাকবে।