উখিয়ায় গহীন জঙ্গলে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন, দেশীয় বন্দুক সহ বিপুল পরিমানে অস্ত্র উদ্ধার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২

 

নিজস্ব প্রতিবেদক

উখিয়া পালংখালী ইউনিয়নের থাইংখালী তেলখোলার চাঁদের খোলার গহীন পাহাড়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্ত ইমরান হোসেন সজীব, উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী এবং উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম এর নেতৃত্বে অভিযান চালিয়ে ড্রেজার মেশিন, দেশীয় বন্দুক সহ বিপুল পরিমান অস্ত্র উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকাল সাড়ে ৪টার সময় এই অভিযান পরিচালনা করা হয়। বন বিভাগ কর্মকর্তারা জানান, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব এর নেতৃত্বে উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী, উখিয়া রেঞ্জ কর্মকর্তা গাজী শফিউল আলম, থাইংখালী বিট কর্মকর্তা রাকিব হোসাইন রাজু, উয়ালা বিট কর্মকর্তা বজলুর রশিদ, দোছড়ি বিট কর্মকর্তা দুলাল চন্দ্র হাওলাদার সহ একদল বনকর্মী ও পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে উখিয়া রেঞ্জের থাইংখালী বনবিটের আওতাধীন তেলখোলা এলাকার ছাদেরখোলায় মৃত শেখ হাবিবুল্লাহ মেম্বারের ছেলে এলাকার চিহ্নিত অস্ত্রধারী ও ডজন মামলার পলাতক আসামী রাশেল এর আস্থানা থেকে দুটি দেশীয় তৈরি অস্ত্র ও বিপুল পরিমান সরঞ্জামাধি উদ্ধারের পাশাপাশি অবৈধ ভাবে বালি উত্তোলনের কাজে ব্যবহ্নত ৩ টি ড্রেজার মিশিন জব্দ করা হয়।

উখিয়া থানা অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান, উপজেলা প্রশাসন, বনবিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়ে দুটি দেশীয় তৈরি অবৈধ অস্ত্র, ধারালো দা, কিরিচ বিপুল পরিমান সরঞ্জামাধি ও বালি উত্তোলনে ব্যবহ্নত ৩ টি অবৈধ ড্রেজার মিশিন জব্দ করতে সক্ষম হয়েছি। তিনি আরো জানান, তেলখোলা এলাকার ছাদেরখোলার গহিণ অরণ্যে একটি ঝুঁপড়ি ঘর থেকে পরিতাক্ত অবস্থায় দুটি দেশীয় তৈরি অস্ত্র ও সরঞ্জামাধি গুলো উদ্ধার করা হয়। অভিযান চলাকালীন সময় ঘটনাস্থলে কাউকে আটক করা হয়নি এবং মামলার প্রস্তুতি চলছে ।