উখিয়ার মধুর ছড়া ক্যাম্পে ভাসানচর পালানো ১১ রোহিঙ্গা গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১

 

শ.ম.গফুর,উখিয়া,কক্সবাজারঃ

নোয়াখালীর ভাসানচর ক্যাম্প থেকে পালিয়ে আসা ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন পুলিশ। শুক্রবার দুপুরে উখিয়ার কুতুপালং ৩ নং ক্যাম্প থেকে তাদের আটকের কথা জানান পুলিশ।

উখিয়ার কুতুপালং মধুরছড়া এপিবিএন পুলিশ সূত্রে জানানো হয়েছে, শুক্রবার দুপুর দেড়টার দিকে কুতুপালং ৩ নং ক্যাম্পের দু’টি আত্মীয়ের ঘর থেকে তাদের আটক করা হয়েছে।আটক রোহিঙ্গারা হলো, কুতুপালং ৩ নং ক্যাম্পের ডি/৩ ব্লকের আয়াত উল্যাহ (৪২),তার স্ত্রী (২) মিনারা বেগম(৩৭),মেয়ে দিল খায়াজ(১৬), ইমতিয়াজ বিবি (৯),আরফা(৩), আয়েশা ছিদ্দিকা(৪ মাস),জিয়াবত উল্যাহ(১৪), দ্বীন মোহাম্মদ(২৬), তার স্ত্রী সামছুন নাহার, মেয়ে মোকাররমা(৪) ও রোকেয়া বিবি(২)।

তারা ভাসানচরে মোস্তাক মাঝির অধীন ৫৪ নং ক্লাস্টারের ১৪ নং ঘরের রোহিঙ্গা। গত ৩ ফেব্রুয়ারী তারা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প হতে পরিবার-পরিজন নিয়ে ভাসানচরে যায়। সাগরে মাছ ধরার নৌকার মাঝিদের সহায়তায় তারা গত বুধবার মাগরিবের নামাজের পর ভাসানচর থেকে বের হয়ে গোপনে ঘাটের নৌকায় গিয়ে উঠে।

পরের দিন বৃহস্পতিবার ভোরে নোয়াখালী পৌঁছে।সেখান থেকে বিভিন্ন গাড়ী করে বৃহস্পতিবার রাত ৮ টায় কুতুপালং বাজার হয়ে আত্মীয়দের ঘরে উঠে বলে ১৪ এপিবিএন পুলিশ সুত্র নিশ্চিত করেন।

সীমান্তবাংলা / ২৫ সেপ্টেম্বর ২০২১