উখিয়ায় ওয়ার্ল্ড কনসার্ন এর উদ্যোগে ঘর মেরামত সামগ্রী ও নগদ অর্থ বিতরণ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩

এইচ.কে রফিক উদ্দিন:-
ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ একটি আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা যা দীর্ঘদিন থেকে বাংলাদেশের দরিদ্র জনগোষ্ঠির আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে কাজ করে আসছে। কক্সবাজারের উখিয়ায় ঘূর্ণিঝড় মোখা’র তান্ডবে ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের মাঝে ওয়ার্ল্ড কনসার্ন এর উদ্যোগে The Assistance Program for the Cyclone MOCHA Victims প্রকল্পের মাধ্যমে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
রবিবার (১২ নবেম্বর) সকালে ওয়ার্ল্ড কনসার্ন এনজিওর আইডিপি-আর প্রোগ্রাম অফিস চত্বরে এ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো: আল মামুন ওয়ার্ল্ড কনসার্ন এর অনুদান, অসহায় ক্ষতিগ্রস্ত পরিবারকে ঘর মেরামত সামগ্রী ও নগদ টাকা বিতরণ করেন। তন্মধ্যে দু’টি ঘর পুনঃনির্মাণ, ৪টি ক্ষতিগ্রস্ত ঘর মেরামত সামগ্রী, ৯টি ঘর মেরামত করার জন্য প্রয়োজনীয় অর্থ বিতরণ সহ মোট ১৫ টি ক্ষতিগ্রস্ত পরিবার এ সেবার আওতায় এসেছে। উপকারভোগীরা উভয়ে উখিয়ার রাজাপালং ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের বাসিন্দা।
আইডিপি-আর সমন্বিত উন্নয়ন প্রকল্প ব্যবস্থাপক ফ্রান্সিস তমাল হালদারের সভাপতিত্বে এসময় বিতরণ অনুষ্টানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা এনজিও সমন্বয়ক মোহাম্মদ সেলিম উদ্দিন,রাজাপালং ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ছৈয়দ হামজা, আইডিপি-আর প্রকল্পের প্রোগ্রাম অফিসার মাইকেল মন্ডল ও জুঁই জোলিয়ানা রিছিলসহ মাঠ পর্যায়ের উন্নয়ন সহযোগী।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রোগ্রাম অফিসার সুজন শর্মা।