মদিনা টাওয়ারে সেলিম পুত্র ইরফানের টর্চার স্যালের সন্দ্বান পেয়েছে র‍্যাব

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০

সীমান্তবাংলাঃ রাজধানীর পুরান ঢাকার চকবাজারের মদিনা আশিক টাওয়ারের ১৬ তলা ভবনের ছাদ থেকে ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩০নং ওয়ার্ডের কাউন্সিলর মোহাম্মদ ইরফান সেলিমের টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব। সেখানে এখন অভিযান চলছে।

সোমবার (২৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার পর ইরফানের বাড়ির কাছাকাছি জায়গা মদীনা আশিক টাওয়ারে একটি রুম টর্চার সেল হিসেবে ব্যবহার হতো। ইরফানের দেয়া তথ্য অনুযায়ী সেখানে অভিযান চালানো হয়।

অভিযানে ওই রুম থেকে দড়ি, হাতুড়ি, রড, মানুষের হাড়, গামছা, নেটওয়ার্কিংয়ের কাজে ব্যবহৃত ওয়াকিটকিসহ টর্চারের কাজে ব্যবহৃত বিভিন্ন সরঞ্জাম পাওয়া গেছে।

এর আগে সন্ধ্যায় র‌্যাবের মুখপাত্র লে. ক. আশিক বিল্লাহ সাংবাদিকদের জানান, সংসদ সদস্য হাজী সেলিমের বাড়ির পাশে চকবাজারে আরো একটি টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব।

এসময় তিনি বলেন, হাজী সেলিমের ছেলে কাউন্সিলর ইরফান সেলিম এবং তার সহযোগী জাহিদুল ইসলামকে এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। মাদক ও অবৈধভাবে ওয়াকিটকি রাখার অপরাধে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাদের দুজনকে একবছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন। হাজী সেলিমের বাড়ি থেকে উদ্ধার অস্ত্র ও মাদকের ঘটনায় র‌্যাব বাদী হয়ে দুটি মামলা করবে বলে জানিয়েছেন আশিক বিল্লাহ।

এর আগে সোমবার দুপুর ১টার দিকে লালবাগের সোয়ারিঘাটের দেবদাস লেনে হাজি সেলিমের বাড়িটি ঘেরাও করে র‌্যাব। এর কিছুক্ষণ পরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরওয়ার আলমের নেতৃত্বে অভিযান শুরু হয়।

উল্ল্যেখ্য ধানমন্ডিতে নৌবাহিনীর কর্মকর্তাকে মারধরের ঘটনায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের কাউন্সিলর ও ঢাকা-৭ আসনের এমপি হাজী সেলিমের ছেলেসহ দুজনকে আটক করে র‌্যাব।

( সীমান্তবাংলা/ শা ম/ ২৭ অক্টোবর ২০২০)