সাবরাংয়ে একলাবের উদ্যোগে হতদরিদ্র জনগোষ্ঠীর মাঝে সেলাই মেশিন ও ছাগল বিতরণ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২২

 

ইব্রাহীম মাহমুদ, টেকনাফ

কক্সবাজারের টেকনাফে বেসরকারি সংস্থা একলাবের উদ্যোগে সাবরাং ইউনিয়নের প্রতিবন্ধী ও হতদরিদ্র বিভিন্ন জনগোষ্ঠীদের মাঝে ৩৬ টি ছাগল ও ২৪ সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।
১৭ অক্টোবর দুপুর ১২টায় সাবরাং ইউনিয়ন,
পরিষদের নিচ তলায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,
একলাবের প্রজেক্ট ম্যানেজার নুরে আলম মিলন,প্রোগ্রাম অফিসার পরিমল চাকমা,
টেকনিক্যাল স্প্যাশালিস্ট এজাজুল হক,
মনিটরিং অফিসার জুনায়েদ,
এডভোকেসি এন্ড ট্রেইনিং অফিসার জনি,
ফিল্ড ফ্যাসিলিট্যাটর,মোহাম্মদ সুমানুল হক সুমন, মোঃ হোসাইন,একলাবের সদস্য মোঃ রাসেলসহ একলাবের বিভিন্ন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাবরাং ইউনিয়নের প্রতিবন্ধী ও হতদরিদ্র জনগোষ্ঠীরা একলাবের সহযোগিতায় ছাগল ও সেলাই মেশিন পেয়ে একলাবের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন।আমির আলী নামের এক প্রতিবন্ধী বলেন,একলাব আমাদের মতো প্রতিবন্ধীদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা দিয়ে আসছে, ইতি পূর্বে আমিও একলাবের সহযোগিতায় অনেক কিছু পেয়েছি। আজও আমাকে একলাবের পক্ষ থেকে একটা ছাগল দেওয়া হয়েছে,তাই আমি একলাবের সকল কর্মকর্তাদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।
সাজেদা কাশেম নামের এক হতদরিদ্র বলেন,
একলাব সাবরাং ইউনিয়নের প্রতিবন্ধী ও হতদরিদ্রের নিয়ে প্রায় দুই বছর ধরে কাজ করে আসছে। তারা অত্র সাবরাং ইউনিয়নের বিভিন্ন প্রতিবন্ধী ও হতদরিদ্রের সুযোগ সুবিধা দিয়ে আসছে। তাই আমি ও একলাবের নিকট কৃতজ্ঞতা প্রকাশ করছি।
সাবরাং ইউনিয়নের প্রতিবন্ধী ও হতদরিদ্রদের সুযোগ সুবিধার বিষয়ে একলাবের প্রজেক্ট ম্যানেজার নুরে আলম মিলন এর কাছে জানতে চাইলে তিনি দৈনিক দৈনন্দিন কে জানান,
একলাব সাবরাং ইউনিয়নের বিভিন্ন প্রতিবন্ধী ও হতদরিদ্র পরিবার নিয়ে কাজ করে আসছে।
এবং একলাব ভবিষ্যতে সাবরাং ইউনিয়ন থেকে হতদরিদ্র দূর করার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করবেন বলে আশ্বস্ত করেন।