সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি ও নির্যাতনকারীদের শাস্তির দাবীতে উখিয়া বিএমএসএফ এর মানববন্ধন ও বিক্ষোভ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২০, ২০২১

নিজস্ব প্রতিবেদক।

নারী সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রনালয়ে হেনস্থা ও তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগের প্রতিবাদে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ( বিএমএসএফ) কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে উখিয়া উপজেলা বিএমএসএফ এর উদ্যােগে মানববন্ধন ও প্রতিবাদ সভা সম্পন্ন হয়ছে।

সাংবাদিক মঈনুদ্দীন শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় সাংবাদিক নেতারা বলেন, যতদিন পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রনালয়ে রোজিনা ইসলামকে নির্যাতনের সম্পৃক্ত ঐ সব কর্মকর্তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা করা না হলে ততদিন পযন্ত স্বাস্থ্য মন্ত্রনালয় সহ অধীনস্থ দপ্তর উপদপ্তর সমূহের সংবাদ বিজ্ঞপ্তি প্রেসব্রিফিং বয়কট করার ঘোষণা দিয়েছে।

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক, সাংবাদিক মোঃ মিজানুর রশিদ মিজান প্রধান অতিথির বক্তব্যে বলেন, প্রতিনিয়ত সাংবাদিকদের উপর নির্যাতন চলতে থাকলে এই গণতন্ত্র হুমকির মুখে পড়বে, সাংবাদিকদের সংখ্যা দিনদিন হ্রাস পাবে, লোটেদের দল বেড়ে যাবে, আমলারা হামলার দিকে ধাবিত হবে, জনবান্ধব প্রশাসন বলতে কিছু থাকবে না।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, বিএমএসএফ উখিয়া শাখার সাধারণ সম্পাদক ও উখিয়া প্রেসক্লাবের সাহিত্য ও প্রকাশনা সম্পাদক সাংবাদিক কাজী হুমায়ুন কবির বাচ্ছু, বিএমএসএফ উখিয়া শাখার সাংগঠনিক সম্পাদক ও উপজেলা প্রেসক্লাব উখিয়ার যুগ্ম সাধারণ সম্পাদক সাংবাদিক তানভীর শাহরিয়ার, বিএমএসএফ উখিয়া শাখার সদস্য ও উখিয়া অনলাইন প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক শফিক আজাদ।

উক্ত মানববন্ধন ও প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন, উখিয়া অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাংবাদিক পলাশ বড়ুয়া, সাংবাদিক শহীদুল ইসলাম, সাংবাদিক এইচ কে রফিক, সাংবাদিক, মোঃ শহিদ, সাহেদ হোসেন মুবিন, সরোয়ার, কাজল আইচ, রফিকুল ইসলাম সুমন, সালাউদ্দিন, মাহমুদুল হাসান, সাদেক হোসেন খোকা, কবি সিরাজুল ইসলাম, কবি ইউছুফ প্রমুখ।

সীমান্তবাংলা / ২০ মে ২০২১