শিক্ষা সফরের বাস নিয়ন্ত্রন হারিয়ে নিহত ২ আহত ৩৪

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৩

এ.জেড আমিনুজ্জামান রিপনঃ

গোপালগঞ্জের কাশিয়ানীতে নিয়ন্ত্রণ হারিয়ে শিক্ষা সফরে যাওয়া একটি বাস গোছের ধাক্কা লাগে । এতে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩৪ জন। আহতদের কাশিয়ানী ও যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কাশিয়ানী উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের বরাশুরে এ দুর্ঘটনা ঘটে।
কাশিয়ানী থানার উপ-পরিদর্শক (এসআই) দেওয়ান সাদেকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
নিহতরা হলেন- সুদ্বীপ্ত বিশ্বাস (৪৫)ও বিদ্যুত বিশ্বাস (৫০)।
নিহত বিদ্যুত বিশ্বাস যশোরের বাঘারপাড়া উপজেলার বাকড়ী বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য। তিনি যশোরের বাঘারপাড়া উপজেলার বাকড়ী গ্রামের গকুল চন্দ্র বিশ্বাসের ছেলে। আর সুদ্বীপ্ত বিশ্বাস একই বিদ্যালয়ের ল্যাব সহকারী।
উপ-পরিদর্শক দেওয়ান সাদেকুল ইসলাম জানান, তিনটি গাড়িতে করে যশোরের বাঘারপাড়া উপজেলার বাকড়ী বিদ্যালয়ের শিক্ষার্থীরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়া শিক্ষা সফরে এসেছিলেন। ফেরার পথে তাদের বহনকারী একটি বাস অন্য একটি গাড়িকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের একটি গাছকে ধাক্কা দেয়। এতে বাসটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। আহত হন ৩৬ জন। তিনি আরও জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিস, কাশিয়ানী থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ আহতদের উদ্ধার করে কাশিয়ানী ১০০-শয্যাবিশিষ্ট হাসপাতালে নিয়ে যায়। সেখানে বিদ্যুত বিশ্বাসকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। পরে গুরুতর আহত ২০ জনকে যশোর জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুদ্বীপ্ত বিশ্বাস।