শালিসী বৈঠকে যাওয়ার পথে হামলাঃ দেবর-ভাবী আহত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২২

 

এম. এ. রহমান সীমান্ত ঃ

বান্দরবানের নাইক্ষ‌্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রুতে পারিবার বিরোধ নিয়ে শালিসী বৈঠকে যাওয়ার পথে সন্ত্রাসী হামলা চালিয়েছে প্রতিপক্ষরা।এতে সাবেকুন্নাহার নামের এক প্রবাসী’র স্ত্রী, তার দেবর মানিক চৌধুরী আহত হয়েছে।এ ঘটনায় ঘুমধুম ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতে লিখিত অভিযোগ দায়ের করেছে আহতরা।

ঘটনার সুত্রে জানা যায়,১৬ ফ্রেব্রুয়ারী বিকাল ৪টার দিকে তুমব্রু এলাকার আবদুল জব্বারের ছেলে নুরুল আবছার মানিক চৌধুরী তুমব্রু বাইশপাড়ী উত্তর পাড়া এলাকায় বড় ভাই আকতার মিয়ার ডাকে তার বাসায় ৪০ হাজার টাকা নিয়ে যাওয়ার পথে বাইশফাঁড়ী এলাকার মৃত নুরুন্নবীর পুত্র আব্দুর রাজ্জাক, মোঃ আলীর পুত্র শাহ আলম,মৃত সোনাআলীর পুত্র আব্দুর রহিম ও আব্দুর রাজ্জাকের পুত্র মোঃ শাহআলম কিছু বুঝে উঠার আগেই তুমি আমাদের বিরুদ্ধে শালিসে যাচ্ছো কেন? বলে হামলা করে। এতে মানিক চৌধুরী আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়লে তার পকেটে থাকা ৪০ হাজার টাকা, ১২ হাজার টাকা মুল্যের একটি এনড্রয়েট ফোন ও স্কুটি কেড়ে নিয়ে ছটকে পড়ে। খবর পেয়ে মানিক কে আহত অবস্থায় উদ্ধার করে উখিয়া হাসপাতালে ভর্তি করে।একদিন পর স্থানীয় ইউপি সদস্যের হস্তক্ষেপে স্কুটি টা,ফেরত দিলেও টাকা ও মেবাইল সেট ফিরিয়ে দেয়নি।

উল্টো আহত মানিক চৌধুরী’কে প্রতিপক্ষরা প্রতিনিয়ত প্রাননাশের হুমকি দিয়ে আসছে।অভিযুক্তরা একই দিন রাত ৩টারদিকে প্রবাসী আকতার মিয়ার বাড়িতে গিয়ে স্ত্রী সাবেকুন্নাহারকেও বাড়ি ছেড়ে চলে না গেলে গণধর্ষণ করবে বলে হুমকি দিচ্ছে। এ অবস্থায় প্রবাসী’র স্ত্রী সাবেকুননাহার ও আহত মানিক চৌধুরী নিরাপত্তাহীনতায় দিন পার করছেন বলে জানান।
এ ব্যাপারে অভিযুক্তদের সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।ঘুমধুম ইউপি’র ৩ নং ওয়ার্ডের সদস্য মোঃ আলম বলেন,বিষয়টি অবগত আছি।

ঘুমধুম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ বলেন,দু’পক্ষের মধ্যে ঘটনার কথা শুনেছি।

সীমান্তবাংলা / ২২ ফেব্রুয়ারী ২০২২