রোহিঙ্গাদের সাথে কথা বলতে আজ ভাসানচর যাচ্ছেন “ও আই সি” র প্রতিনিধি দল

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২১

সীমান্তবাংলা নিউজ ডেস্কঃ
কক্সবাজারের বিভিন্ন শরণার্থী শিবির থেকে স্থানান্তর করা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলতে ভাসানচরে যাচ্ছেন ওআইসি-র একটি প্রতিনিধি দল । আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকালে ওআইসির সহকারী মহাসচিব ইউসেফ আলডোবেয়া নেতৃত্বে পাঁচ সদস্যের প্রতিনিধি দলটির হেলিকপ্টার যোগে ভাসানচরে যাওয়ার কথা রয়েছে ।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে এসব তথ্য জানান ভাসানচর প্রকল্পের (আশ্রয়ণ প্রকল্প-৩) উপ-প্রকল্পের পরিচালক কমান্ডার এম আনোয়ারুল কবির।

তিনি জানান, ‘পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে একজন সহকারী মহাসচিবের নেতৃত্বে ওআইসির একটি প্রতিনিধি দল রবিবার সেখানে পরিদর্শন করবেন। এসময় তাঁরা কক্সবাজারের থেকে স্বেচ্ছায় ভাসানচরে স্থানান্তর রোহিঙ্গাদের সঙ্গে দেখা করার কথা রয়েছে। এরপর বিকেলে সেখানে কক্সবাজারের রোহিঙ্গা শরণার্থী শিবিরে পরিদর্শনে যাওয়ার কথা রয়েছে।’

এ বিষয়ে অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ শামসুদ্দৌজা নয়ন জানান, ‘রবিবার সকালে ওআইসি’র একটি প্রতিনিধি দল ভাসানচর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করবেন। এসময় সেখানে স্থানান্তর হওয়া রোহিঙ্গাদের সঙ্গেও কথা বলবেন তাঁরা। এরপর সেখান থেকে কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন।

( সীমান্তবাংলা / শা ম/ ২৮ ফেব্রুয়ারী ২০২১)