মাতার বাড়ীর রেজাউল ও ফজলের অস্ত্র কেনা-বেচার অডিও রেকর্ড ভাইরাল

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১০, ২০২১

 

বিশেষ প্রতিনিধি:

মাতার বাড়ির চিহ্নিত অস্ত্র কারবারি রেজাউল ও ফজলের অস্ত্র কেনা-বেচার একটি অডিও রেকর্ড নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।

অডিও শুনতে নিচের লিংকে ক্লিক করুন;

https://youtu.be/nUIjnHZSPkk

অডিও রেকর্ডটিতে যে দুইজন কথোপকথন করেছেন তারা হলেন মাতার বাড়ি ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মগডেইল এলাকার হংস মিয়াজি পাড়ার কালা মিয়ার ছেলে রেজাউল করিম ও একই এলাকার ফরিদুল আলমের ছেলে ফজল বলে জানা যায়।

সূত্রে প্রকাশ কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার মাতার বাড়িতে বর্তামন সরকারের কয়েকটি মেগা প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। এই স্পর্শ কাতর এলাকায় একটি সংঘবদ্ধ অস্ত্র চোরা কারবারিরা অস্ত্র বেচা-কেনার কথা বলার অডিও রেকর্ড আমাদের হাতে এসেছে। এই অডিও বার্তা শোনার পর ধারণা করা যাচ্ছে মাতার বাড়ি এলাকার সরকারের মেগা প্রকল্পকে ঘিরে কোন গভীর ষড়যন্ত্র চলছে কিনা সে বিষয়কে মাথায় রেখে কঠোর নজরদারী করা জরুরী হয়ে পড়েছে। কারণ যাদের অডিও রেকর্ড ভাইরাল হয়েছে তারা সরকার বিরোধী রাজনীতির পাশাপাশি বিভিন্ন অপরাধের সাথে জড়িত আছে বলে জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

এদিকে গোপন সূত্রে আরো খবর পাওয়া গেছে এই চক্রটি এর আগেও আরো অত্যাধুনিক অস্ত্র সংগ্রহ করে মজুদ করেছে বলে জানা গেছে।

এই বিষয় নিয়ে অভিযুক্ত ফজলের সাথে মুঠোফোনে যোগাযোগ করতে একাধিক বার কল দেওয়ার পরও সে মোবাইল রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া যায়নি।

তাই স্থানীয় সচেতন মহলের অভিমত হল যে রেজাউল এবং ফজল অস্ত্র সংক্রান্ত বিষয় নিয়ে ফোনে যে আলাপ করেছে সেই আলাপের মূল উদ্দেশ্য জানা সরকারি গোয়েন্দাদের জরুরি বলে মনে করেন। সচেতন মহলের দাবী অডিও রেকর্ডের সূত্র ধরে রেজাউল ও ফজলকে আটক করে এদের মূল উদ্দেশ্য কি জেনে নেওয়া সময়ের দাবী হয়ে উঠেছে। বড় ধরনের সহিংস ঘটনা সংঘটিত হবার আগে এই চক্রকে আইনের আওতায় আনার জোর দাবী জানিয়েছেন স্থানীয় সচেতন মহল।

এই বিষয়টি নিয়ে আমাদের অনুসন্ধান চলছে। অনুসন্ধান পরবর্তী সময়ে পত্রিকায় আরো বিস্তারিত তুলে ধরা হবে।

সীমান্তবাংলা / ১০ জুলাই ২০২১