ফেসবুকে স্ট্যাটাস দিয়ে যুবকের আত্মহত্যা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৭, ২০২৩

 

সৈয়দ মাহমুদ শাওন (রাজশাহী) : চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার বিভাগের ৫ম সেমিস্টারের ছাত্র ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রেমিকার উড়না দিয়ে আত্মহত্যা করেছে ফাহিম নামের এক প্রেমিক।

আজ সোমবার (১৭ জুলাই) রাত আড়াইটার দিকে মহানন্দা ছাত্রাবাসের নিজ ঘরে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করে। নিহত ছাত্র নাটোর জেলার বড়াইগ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে ফাহিম ফয়সাল (২৫)।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ হোসেন বিষয়টি নিশ্চিত করেন জানান, সোমবার গভীর রাতে জানতে পারি, চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের একজন ছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। খবর পেয়ে বারঘরিয়া ছাত্রাবাসে গিয়ে মরদেহটি উদ্ধার করে চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মর্গে ময়না তদন্তের জন্য পাঠানো হয়।স্থানীয় শিক্ষার্থীদের উদৃতি দিয়ে ওসি জানান, ফাহিম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছে।

ফাহিমের ফেসবুকের স্ট্যাটাসে দেখা যায় মিত্তিকা নামের একজন মেয়ের নাম উল্লেখ রয়েছে। সে স্ট্যাটাসে তাকে না পাওয়ায় এ আত্মহত্যা ঘটিয়ে থাকতে পারে। এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ঘটনায় সদর মডেল থানা ইউডি মামলা দায়ের করা হয়।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ এ জে এম মাসুদুর রহমান জানান, বিষয়টি আমি শুনেছে। তবে এটা ঘটনাটি দুঃখজনক বলেও স্বীকার করেন। পরিবার চাইলে প্রতিষ্ঠানের পক্ষে থেকে একটি কমেটি গঠন করে অপরাধীকে আইননের আওতায় আনতে সহযোগিতা করার আশ্বাস দেন।