সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের নতুন পোশাক উপহার দিলেন ইসফার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩

 

ওমর ফারুক হিরু:-
ঈদ মানে শিশুদের কাছে নতুন পোশাকের বাড়তি আনন্দ। কিন্তু সেই আনন্দ থেকে বরাবরই বঞ্চিত সুবিধা বঞ্চিত পথশিশুরা। যেখানে ঠিকমত গায়ের জামাটাই পাওয়া যায়না সেখানে ঈদের নতুন পোশাক যেন তাদের কাছে স্বপ্নের মত। তাদের এই স্বপ্ন পূরণে ঈদের নতুন পোশাক উপহার নিয়ে সুবিধা বঞ্চিত শিশুদের পাশে দাঁড়িয়েছে তাদের বয়সী ১৩ বছরের শিশু ইসফার মারুফ জারিফ।

সপ্তম শ্রেণীর ছাত্র ইসফারের বক্তব্য,‘বাস্তবে আমি আর তাদের মধ্যে কোন পার্থক্য নেই। পরিস্থিতির কারণে আমরা হয়তো ভিন্ন ভিন্ন জায়গায়। ঈদ যেমন আমার কাছে আনন্দের। ঠিক তেমনি তাদের কাছেও। ঈদে আমার যেমন নতুন পোশাক নিতে ইচ্ছে করে। নিশ্চয় তাদেরও ইচ্ছে করে। তাই ঈদের আনন্দ ভাগ করতেই প্রতিবারের মত এবারেও এসব শিশুদের নতুন পোশাক উপহার দিচ্ছি। মায়ের কাছ থেকে পাওয়া এই শিক্ষা আমি সবসময় লালন করব। সবার কাছে অনুরোধ আপনারাও এই শিশুদের সহযোগিতায় এগিয়ে আসুন ’
শনিবার দুপুরে কক্সবাজার কেন্দ্রিয় শহিদ মিনার প্রাঙ্গনে ‘নতুন জীবন সংগঠন’ এর সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন পোশাক উপহার দেয় ইসফার। ওই সময় ইসফারের সাথে ছিলেন এসব কাজে তাকে যিনি সবসময় অনুপ্রেরণা দিয়ে আসছেন তারই মা’ স্কাস চেয়ারপারসন জেসমিন প্রেমা।
ছেলের এই মানবিক কাজের প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার সন্তানের মানবিক কাজ দেখে আমি মুগ্ধ। আমি চাই মানবতার মধ্য দিয়ে সে যেন জীবন পরিচারিত করে। সমাজের সামর্থ্যবানরা যদি একেক টি পথশিশুর দায়িত্ব নেয় তাহলে হয়ত একটা শিশুও রাস্তায় থাকতনা।’

এছাড়া উপস্থিত ছিলেন সুবিধা বঞ্চিত শিশুদের কল্যাণমূলক সংগঠন ‘নতুন জীবন’ সংগঠনের সভাপতি ওমর ফারুক হিরু, সদস্য আরিফ, ফাহিম, রানা ও সাইদুল।
ঈদের নতুন পোশাক পেয়ে সুবিধাবঞ্চিত শিশুরা খুবই আনন্দিত। পরে তাদেরকে ইফতার করানো হয়।