টেকনাফে নগদ বিশ লক্ষ টাকাসহ রোহিঙ্গা শরনার্থী আটক!

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ১৬, ২০২২

টেকনাফের নয়াপাড়া রেজিষ্টার্ড ক্যাম্পের আই ব্লকের এক রোহিঙ্গার বসতঘরে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা নগদ ২০ লক্ষ টাকা সহ ১ রোহিঙ্গাকে আটক করেছে ১৬ এপিবিএন।

সুত্র বলছে, ১৫ জুলাই দিবাগত রাত আনুমানিক ৩.৫০ মিনিটের দিকে টেকনাফ রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে দায়িত্বরত ১৬ এপিবিএন সদস্যরা গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে নয়াপাড়া রেজিস্ট্রার ক্যাম্পের আই ব্লকের একটি বাড়িতে অবৈধ অস্ত্র লুকানো আছে। উক্ত সংবাদের ভিত্তিতে নয়াপাড়া এপিবিএন ক্যাম্পের অফিসার ও ফোর্স উক্ত ব্লকে পৌঁছালে এপিবিএন এর উপস্থিতি টের পেয়ে রোহিঙ্গা হাজী সুলতান এর ঘর হতে কৌশলে একজন লোক দৌড়ে পালিয়ে যায়। এসময় আই ব্লকের রোহিঙ্গা শরনার্থী হাজী সুলতান এর ঘর সাক্ষীদের উপস্থিতিতে তল্লাশি করা হয়। তল্লাশীকালে রোহিঙ্গা নুর বারেক(২৫)  এর দেখানো মতে মাটির নিচে বিশেষ কায়দায় লুকিয়ে রাখা একটি প্লাস্টিকের ড্রামের ভিতর তল্লাশি করে অবৈধ নগদ ২০ লক্ষ টাকা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আলামতের জব্দ তালিকা প্রস্তুত করে উদ্ধারকৃত আলামতসহ নুর বারেক (২৫) পিতাঃ মৃতঃ খলিলুর রহমান,ব্লক-বি,শেড
১০৪৬/২.৩ ,এমআরসি-৩২০৫৮ ,কে আটক করে এপিবিএন ক্যাম্পে নিয়ে আসা হয়।

আটককৃত রোহিঙ্গার ব্যপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উদ্ধারকৃত আলামতসহ গ্রেফতারকৃত আসামীকে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।