ঘুমধুমের বিভিন্ন বাগানে চোরদের হানা, জড়িত স্থানীয় মুখোশধারী চোর সিন্ডিকেট

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৩

 

নিজস্ব প্রতিবেদক:

উখিয়ার টিভি টাওয়ার সংলগ্ন বিভিন্ন বাগান থেকে নির্মাণ সামগ্রীসহ বিভিন্ন জিনিস পত্র চুরি হচ্ছে প্রতিনিয়ত।

সরিজমিন বিভিন্ন বাগান মালিকদের সাথে কথা বলে জানাযায়, টিভি টাওয়ার সংলগ্ন বাগানে প্রতি রাতে হানা দিচ্ছে স্থানীয় চোর সিন্ডিকেট। বাগানের সীমানা পিলার ও বিভিন্ন যায়গায় স্থাপনা তৈরীর জন‌্য লোহার রড টিনসহ কাটা তারের বেড়া পর্যন্ত কেটে নিয়ে যাচ্ছে স্থানীয় চোররা।

স্থানীয় একাধিক ব‌্যক্তিরা জানান, টিভি টাওয়ার ও আলুর মাঠ এলাকার স্থানীয় কিছু মুখোশধারী যুবক বাগান থেকে লোহাসহ বিভিন্ন জিনিস পত্র চুরি করে ভাঙ্গারির দোকানে বিক্রি করে দিচ্ছে। এসব চোররা স্থানীয় হওয়ায় কেও মুখ খুলতে রাজি হচ্ছেনা। তাদের বিরুদ্ধে অভিযোগ করলে হামলাসহ হত‌্যার ভয়ে সবাই মূখ বুঝে সহ‌্য করে আসছে। তবে প্রশাসন চাইলে এদেরকে দমানো সম্ভব। এদেরকে দ্রুত গ্রেফতার করার যোর দাবী জানান স্থানীয়রা।

এদিকে ভুক্তভোগী বাগান মালিক ঘুমধুম ইউনিয়ন যুবলীগ সভাপতি এম ছৈয়দুল বশর এ প্রতিবেদককে বলেন, টিভি টাওয়ার সংলগ্ন আমার বাগান থেকেও অনেক জিনিস পত্র চুরি হচ্ছে প্রতিরাতে। আমি প্রশাসনের দৃষ্টি আকর্ষনসহ এসব স্থানীয় মুখোশধারী চোরদের দ্রত গ্রেফতারের দাবী জানাচ্ছি।

নাইক্ষ‌্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) টানটুসাহ বলেন এ ধরনের কোন অভিযোগ পাইনাই, যদি অভিযোগ পায় তাহলে পুলিশ অবশ‌্যই তদন্ত পূর্বক আইনানুগ ব‌্যবস্থা গ্রহন করবে।