গভীর রাতে ছদ্মবেশে ইউ এন ও র অভিযান! চালকসহ ৩ টি ডাম্পার জব্ধ

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৩, ২০২১

শফিক আজাদ:

গভীর রাতে ছদ্মবেশে সিএনজি গাড়িতে করে উখিয়ার বিভিন্ন স্থানে অবৈধ ডাম্পারের বিরোধী  সাড়াশি অভিযান পরিচালনা করেছেন উপজেলা প্রশাসন।

শুক্রবার গভীর রাত ১২টা থেকে ভোর ৫টা পর্যন্ত এ অভিযানের নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

তিনি এসময় বলেন, অভিনব কায়দায় সিএনজি গাড়ী করে এ উপজেলার ফলিয়াপাড়া, তাজনিমারখোলা, ভালুকিয়া এলাকায় সারারাত অভিযান পরিচালনা করি। এসময় চালকসহ তিনটি ডাম্পার আটক করতে সক্ষম হই। এসব ডাম্পারের বিরুদ্ধে আইনগত প্রক্রিয়া চলছে।

ইউএনও আরো বলেন, অবৈধ ডাম্পার ও মাটি পাচার এবং ইজারা ব্যতিত খাল থেকে অবৈধ বালি উত্তোলনকারিদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে। অভিযানে বনবিভাগের কর্তা-ব্যক্তিরা সাথে ছিলেন৷

এদিকে গত (বুধবার) কক্সবাজার-টেকনাফ সড়কের হিজলীয়া (পালং গার্ডেন) এলাকায় সন্ধ্যা সাড়ে ৭টায় বেপরোয়া ডাম্পারের ধাক্কায় নিহত হন উখিয়া উপজেলা পরিষদের কম্পিউটার অপারেটর মোঃ শাহ রেজা। এ ঘটনার পর থেকে সকলের বিবেক নাড়া দেয়। কেউ প্রকাশ্যে, কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে অবৈধ ডাম্পার মালিক ও মাটি ও বালি পাচারকারি সিন্ডিকেটের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা যায়। যার সুত্র ধরে উখিয়া অনলাইন প্রেসক্লাব’এর একটি টিম উপজেলা বিভিন্ন স্থানে ঘুরে লোকজনের সাথে কথা বলে ১৩ জনের অবৈধ ডাম্পার মালিক সিন্ডিকেটের মুখোশ উন্মোচন করে। এই সিন্ডিকেটের রয়েছে শতাধিক অবৈধ ডাম্পার মিনি (ট্রাক)। এসব ডাম্পার দিয়ে রাতে পাহাড়ের মাটি কাটা, ইজারা ব্যতিত খাল থেকে বালি উত্তোলনসহ নানান পরিবেশ বিধ্বংসীমূলক কাজ চালিয়ে যাচ্ছে।

( সীমান্তবাংলা/ শা ম/ ১৩ ফেব্রুয়ারী ২০২১)