কোডেক কর্মকর্তা প্রতারক সাজ্জাদ গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ২৬, ২০২২

নিজস্ব প্রতিবেদক ;
কোডেকের লজিস্টিক অফিসার বহু মামলার আসামী প্রতারক সাজ্জাদ দীর্ঘদিন পলাতক থাকার পর অবশেষে  উখিয়া থানা পুলিশের জালে আটকা পড়েছে। দীর্ঘদিন আত্মগোপনে থাকা সাজ্জাদকে ২৪ মার্চ উখিয়ার কোডেকের অফিস থেকে উখিয়া থানার এস.আই মো. মহসিন চৌধুরী গ্রেফতার করতে সক্ষম হন। প্রতারক সাজ্জাদের বাড়ী চকরিয়া বড় ভেওলা এবং সে ঐ এলাকার তফসীর আহমদের ছেলে।

আত্মগোপনে থাকা সাজ্জাদকে ২৪ মার্চ উখিয়ার কোডেকের অফিস থেকে উখিয়া থানার এস.আই মো. মহসিন চৌধুরী গ্রেফতার করতে সক্ষম হন।

পুলিশ সুত্রে জানা যায় , সোর্সের মাধ্যমে খবর পাওয়ার পর প্রায় এক সপ্তাহ ধরে সাজ্জাদ পুলিশের সাথে চোর পুলিশ খেলছিল। বেশ কয়েকদিন ধরে তার সঠিক অবস্থান জানার পরও বহুরূপী সাজ্জাদকে গ্রেফতার করতে সক্ষম হয়নি পুলিশ।

অবশেষে কোডেক অফিস থেকে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে ২৪ মার্চ সকাল ১১ টার দিকে উখিয়াস্থ কোডেকের অফিস থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তাকে  কক্সবাজার সদর মডেল থানায় প্রেরণ করা হয়।

সূত্র জানায়, ঠকবাজ প্রতারক সাজ্জাদের নামে কক্সবাজার সদর মডেল থানায় তিনটি মামলা রয়েছে । তার নামে প্রথম মামলা হয় ২৮ এপ্রিল যার নম্বর—৪৫, পরে একই বছরে নারী ও শিশু দমন আইনে, নারী নির্যাতন মামলা—১৭৭/২০, মুসলিম পারিবারিক আইনে সি আর মামলা—১০৩৭/২০, অন্যটি পারিবারিক মামলা -৭০/২০ সহকারী জজ আদালতে মামলা হয়।

স্থানীয় সুত্র এবং তার বন্ধু মহল থেকে জানা যায়, সাজ্জাদ একজন বড় ধরণে প্রতারক এবং ঠকবাজ এবং নারী লোভী। সে বিভিন্ন মানুষের সাথে ব্যবসার প্রতিশ্রুতি দিয়ে টাকা নেয় পরে ওই টাকা আত্মসাৎ করে।

তার এক প্রতিবেশী জানান, মিথ্যা বানোয়াটভাবে ব্যবসায়ী সেজে টাকা আত্মসাত করা তার একটি অভ্যাস। পর গত কয়েকমাস ধরে তার গ্রামের বাসা চকরিয়ার ভেওলায় দুইজন লোক প্রতারণার শিকার হয়ে তার পিতার কাছে টাকা খুঁজতে যায় বলে জানান।

সাজ্জাদের কাছের এক বন্ধু নাম প্রকাশ না করার শর্তে বলেন, সাজ্জাদ নিজেকে পরিচয় দেয় বিভিন্নভাবে। কখনো ব্যবসায়ী, কখনো প্রফেসর। বিশেষভাবে ব্যবসায়ী পরিচয় দিয়ে অনেক সহজ সরল মানুষের কাছ থেকে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকা আআত্মসাৎ করে।

কক্সবাজার সদর মডেল থানা সূত্র জানান, পলাতক আসামী সাজ্জাদকে উখিয়া থানা থেকে কক্সবাজার সদর মডেল থানায় আনার পর ওয়ারেন্ট থাকায় তাকে জেলা হাজতে প্রেরণ করা হয়েছে।
সুত্র: দেশবিদেশ