কক্সবাজারে ৩ পর্যটকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় মামলা দায়ের।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২০, ২০২২

 

নিজস্ব প্রতিনিধি ;

সম্প্রতি কক্সবাজারে বেড়াতে আসা ৩ পর্যটকের মৃত্যুর ঘটনা ঘটেছে। এ ঘটনায় অস্বাভাবিকভাবে মৃত্যু হওয়া ২ তরুণীর অভিভাবক বাদী হয়ে পরিকল্পিত হত্যার অভিযোগ এনে কক্সবাজার থানায় ২ টি মামলা দায়ের করেছে।
এর মধ্যে হোটেল বিচ হলিডে-তে অবস্থানকারী লাবণী আকতারের মৃত্যুর ঘটনায় বৃহস্পতিবার সকালে তার বাবা মনির হোসেন বাদী হয়ে কক্সবাজার সদর থানায় মামলাটি দায়ের করেন বলে ওসি (তদন্ত)সেলিম উদ্দীন নিশ্চিত করেছেন। এই মামলায় আসামী করা হয়েছে ঢাকার যাত্রাবাড়ী এলাকার মোঃ জাহাঙ্গীরের পুত্র কামরুল আলম, আব্দুর রহমানের পুত্র আরিফ রহমান নীলু, যারা বর্তমানে ৫৪ ধারায় কারা হেফাজতে রয়েছে।

অপর দুজন আসীর মধ্যে শরিয়তপুর জেলার নুরিয়া এলাকার মোশারফ হোসেনের পুত্র তানজিল হাসান ও নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা মাহিম হাসান অনিক পলাতক রয়েছেন।

ওসি সেলিম আরো জানান, মামলার এজাহারে উল্লেখ করা হয় লাবণী আকতারকে এক আত্মীয়দের বাড়িতে বেড়াতে যাওয়ার কথা বলে বের হয়েছিল। অভিযুক্ত ৪ জন কৌশলে তার মেয়েকে কক্সবাজার এনে পরিকল্পিতভাবে হত্যা করেছে।

উল্লখ্য যে গতো ১১ মে ৪ বন্ধুসহ কক্সবাজার আসেন লাবণী। এসে কলাতলীর বীচ হলি ডে নামের একটি আবাসিক হোটেল অবস্থান নেন। ওখানে ১৪ মে অসুস্থ হলে তরুণীকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে ১৬ মে তরুণীকে আইসিইউতে হস্তান্তর করা হয়। এসময় তার সঙ্গে আসা ৪ জনের মধ্যে ২ জন স্বীকার করেন যে তারা অতিরিক্ত মদ্যপান করেছিল। এ ঘটনায় ২ জনকে আটক করা হলেও অপর ২ জন পালিয়ে যায়। বুধবার দুপুরে লাবণী আকতার কক্সবাজার সদর হাসপাতালে মারা যান।

অন্যদিকে হোটেল রয়েল টিউলিপে বুধবার সন্ধ্যায় অবস্থান নেয়া মাফুয়া খানমের মৃত্যুর ঘটনায় তার ভাই ছৈয়দুল ইসলাম বাদী হয়েছে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেছেন বলে নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি (তদন্ত) গাজি সালা উদ্দিন। বৃহস্পতিবার দুপুরে আটক একজনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়।

ওসি জানান, বধুবার সকালে গোপালগঞ্জের মাফুয়া খানম দিনাজপুরের নাছির উদ্দিন নামের যুবকের সঙ্গে স্বামী-স্ত্রী পরিচয়ে হোটেল রয়েল টিউলিপে উঠেন। দুপুরে খাবার শেষে দুইজনই নিজেদের কক্ষে চলে যান। এর কিছুক্ষণ পরই মাফুয়ার শ্বাসকষ্ট জনিত সমস্যার কথা অবহিত করা হলে তাকে দ্রুত কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ সুত্র জানায় তারা স্বামী-স্ত্রী ছিল না। প্রেমের সম্পর্কের জের ধরে তার বোনকে কক্সবাজার এনে হত্যা করা হয় বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। এ ঘটনায় স্বামী পরিচয় দেয়া নাছির উদ্দিন পুলিশের হাতে আটক রয়েছেন।

তবে, কক্সবাজারের ৫ তারকা মানের হোটেল সী গালে বুধবার রাতে মো. মনিরুল ইসলাম নামের এক পর্যটকের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এখনো কোন মামলা হয়নি। এ ঘটনায় স্ত্রী পরিচয়ে হোটেলে উঠা লিজা রহমান ঊর্মিকে পুলিশ জিজ্ঞাসাবাদ অব্যাহত রেখেছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর থানার ওসি (তদন্ত) মো. সেলিম উদ্দিন।

তিনি জানান, স্বামী স্ত্রী পরিচয়ে ২ জন বুধবার বিকেল সাড়ে ৫ টায় সী গাল হোটেলের ৭২৪ নম্বর কক্ষে অবস্থান নেন। ওখানে রাত সাড়ে ১২ টার দিকে অসুস্থবোধ করলে পর্যটক মনিরুলকে কক্সবাজার সদর হাসপাতালে আনা হয়। ওখানে রাত ১ টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় স্ত্রী পরিচয়ে সঙ্গে থাকা নারীকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে। কিন্তু তার স্বামী-স্ত্রী নয় বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদের আটক নারী স্বীকার করেছেন।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, ২ নারীসহ ৩ পর্যটক মৃত্যুর ঘটনাটি গুরুত্বের সঙ্গে নেয়া হয়েছে। ময়না তদন্তের পর মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে। এখন পর্যন্ত ২ নারী পক্ষে দায়ের করা মামলা লিপিবদ্ধ হয়েছে। অপর পর্যটকের আত্মীয়রা আসলেই আইনগত ব্যবস্থা নেয়া হবে।