উখিয়া বালুখালী ক্যাম্পে অপহ্নত ৩ রোহিঙ্গা উদ্ধার, অস্ত্রসহ আটক-৭

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০২১

এম. এ. রহমান সীমান্ত :

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্প অভ্যন্তর থেকে অপহরণ হওয়া ৩ রোহিঙ্গা কে উদ্ধার, অপহরণের ঘটনায় জড়িত ৭ রোহিঙ্গা কে আটক এবং একটি ওয়ান শুটারগান গান জব্দ করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যরা। রবিরার রাত সোয়া ১২ টার দিকে বালুখালী ক্যাম্প অভ্যন্তর এলাকা থেকে অপহ্নতদের উদ্ধার এবং অপহরণকারীদের আটক করা হয়।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার(মিডিয়া)মোঃ কামরান হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান,অপহ্নত ৩ রোহিঙ্গাকে জিম্মী করে অজ্ঞাত স্থানে নিয়ে আত্নীয়স্বজনের নিকট থেকে মোবাইল ফোনে টাকা দাবী করা হচ্ছিল।টাকা না দিলে জানে মেরে ফেলার হুমকি দিয়েছিল ধৃতরা।

উদ্ধার ৩ রোহিঙ্গা হলো ক্যাম্প-১০’র জি-৩৭ ব্লকের আবদুল মজিদের ছেলে মোঃজকির(৩০), তার এফসিএন নং-১০৬৭১৪,ক্যাম্প-৯’র সি-৬ ব্লকের মৃত সালামত উল্লাহর ছেলে মোঃ রায়হান(৩৪), তার এফসিএন নং-১১৭১৯২,ক্যাম্প- ৮ ওয়েষ্ট’র এ-২৫ ব্লকের মৃত নাগু মিয়ার ছেলে আবদুল শুক্কুর(৩৫), তার এফসিএন নং-১১৬০২১।

অপহরণের ঘটনায় জড়িত ধৃতরা হলো ক্যাম্প-০৯’র সি-১১ ব্লকের মোঃ শফিকের ছেলে মোঃসলিম(৩৬), তার এফসিএন নং- ১১৮৩৭৯,ক্যাম্প- ৯’র সি-১০ ব্লকের হাসান রশিদের ছেলে মোঃ ওসমান(২২),তার এফসিএন নং- ১১৮৩৭৯,ক্যাম্প-৯’র সি-১৯ ব্লকের মোঃ হোসেনেের ছেলে সৈয়দুল আমিন(৩৫), তার এফসিএন নং- ১১৪৮০৪,ক্যাম্প-৯’র সি-১৪ ব্লকের জালাল আহমদের ছেলে নুরুল আমিন(৪২),তার এফসিএন নং- ১১৯৬৭২,
ক্যাম্প:-৯’র সি-১৮ ব্লকের মোঃ হাসেমের ছেলে বশির আহমদ(৩৪),তার,এফসিএন নং-১১৩৫৯৩,
ক্যাম্প-৯’র সি-২০ ব্লকের মোঃ ওয়ারিসের ছেলে মোঃ ইলিয়াছ(৫৬),তার এফসিএন নং- ২৮৮২১৭ ও এসময়
ক্যাম্প-৯’র সি-১৭ ব্লকের আলী হোসেনের ছেলে দিল মোহাম্মদ(৫২), তার এফসিএন নং- ১১৩৫৫৯।এসময় ধৃতদের হেফাজতে থাকা একটি ওয়ান শুটারগান জব্দ করা হয়।

মোঃ কামরান হোসেন আরোও জানান,৮এপিবিএন এর কমান্ডিং অফিসার (পুলিশ সুপার) জমোহাম্মদ সিহাব কায়সার খান পিপিএম’র নির্দেশে অপহৃতদের উদ্ধারে পানবাজার পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরান হোসেনের তত্ত্বাবধানে সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদের নেতৃত্বে তৎপরতা শুরু করে পানবাজার পুলিশ ক্যাম্পের একটি চৌকস পুলিশ দল।দলটিতে অপারেশন অফিসার পুলিশ পরিদর্শক ফয়জুল আজিম নোমান,সাব ইন্সপেক্টর শেখ মোহাম্মদ ইয়াছিন সঙ্গীয় ফোর্স অংশগ্রহণ করে।

অভিযানিক দলটি ক্যাম্প ৯’র সি-১৫ ব্লকে অভিযান চালিয়ে একটি ওয়ানশুটার গানসহ ৭ অপহরণকারীকে গ্রেফতার ও অপহৃত ৩ ব্যক্তিকে উদ্ধার করে।

এ সংক্রান্তে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান,এপিবিএন’র এ কর্মকর্তা।

সীমান্তবাংলা/রম/২০ ডিসেম্বর ২০২১