উখিয়ায় রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে অজ্ঞাত মরদেহ উদ্ধার!

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মার্চ ৪, ২০২২

 

এম. এ. রহমান সীমান্ত ঃ

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে অজ্ঞাত এক রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।বৃহস্পতিবার সকালে উখিয়া উপজেলার কুতুপালং লম্বাশিয়া ২-ইস্ট’র,ব্লক-বি’র রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের খেলার মাঠ থেকে মৃতদেহটি উদ্ধার করা হয় বলে জানান ১৪ এপিবিএন এর অতিরিক্ত পুলিশ সুপার শরীফুল ইসলাম শরীফ।নিহতের নাম ও পরিচয় নিশ্চিত হতে না পারলেও তার আনুমানিক বয়স ৩০ থেকে ৩৫ বছর হবে বলে জানান তিনি।

শরীফুল বলেন, বৃহস্পতিবার সকালে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ২-ইস্ট নম্বর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের খেলার মাঠে একটি মৃতদেহ পড়ে থাকার খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহটি উদ্ধার করে।নিহতের শরীরে আঘাতের কোন চিহ্ন নেই। পরিহিত পোষাক দেখে ধারণা করা হচ্ছে নিহত ব্যক্তি রোহিঙ্গা নাগরিক।

এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ” উখিয়া থানা পুলিশ মৃতদেহটির সুরতহাল রিপোর্ট তৈরী করেছে। প্রাথমিকভাবে প্রাপ্ত তথ্যে জানা গেছে, নিহত ব্যক্তি উখিয়ার বালুখালী ১৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তার পরিচয় ও মৃত্যুর কারণ জানতে পুলিশ চেষ্টা চালাচ্ছে।নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে বলে জানান,এপিবিএন’র এ কর্মকর্তা।

সীমান্তবাংলা / ৪ মার্চ ২০২২