উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীর গুলিতে রোহিঙ্গা যুবক নিহত।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ২, ২০২৩

 

এম আর আয়াজ রবী ;
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতকারীর গুলিতে এক রোহিঙ্গা যুবক নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরেকজন।

২ জুন (শুক্রবার) ভোর সাড়ে ৪টা দিকে পালংখালী ইউনিয়নের শফিউল্লাহ কাটা রোহিঙ্গা ক্যাম্প-১৫ এর ই/১৪ এবং ১৫ ব্লক এলাকার মাঝামাঝি পাহাড়ের উপর এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) ছৈয়দ হারুনুর রশীদ।

নিহত মোঃ রেজোয়ান (২৫) ওই ক্যাম্পের এফ ৬ ব্লকের ১১৯ নং শেল্টারের হাসু মিয়ার পুত্র। আহত যুবক একই ক্যাম্পের ই-৮ ব্লকের ৭৮৫ শেল্টারের মো: নিজামের পুত্র আয়াস (২২)।

স্থানীয়দের বরাতে ছৈয়দ হারুনুর রশীদ বলেন, “শুক্রবার ভোরে ওই আশ্রয় শিবিরের ১০-১২ জন আরসা সন্ত্রাসী দুইজন রোহিঙ্গাকে লক্ষ্য করে ০৮-১০ রাউন্ড গুলি করে । গোলাগুলির খবর শুনে এপিবিএন পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছালে উপস্থিতি টের পেয়ে দুষ্কৃতকারীরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুই রোহিঙ্গাকে উদ্ধার করে স্থানীয় এমএসএফ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ রেজোয়ানকে মৃত ঘোষণা করেন এবং অপর গুলিবিদ্ধ যুবক চিকিৎসাধীন অবস্থায় রয়েছে”।

এডিআইজি আরও বলেন, কারা, কি কারণে এ খুনের ঘটনা ঘটিয়েছে তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রাথমিকভাবে আশ্রয় শিবিরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ হত্যাকাণ্ড ঘটেছে বলে জানা গেছে।”
পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে ৮ এপিবিএনের সদস্যরা উপস্থিত রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী জানান , নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এ ঘটনায় জড়িতদের গ্রেফতারে পুলিশ ও এপিবিএন কাজ করছে বলেও জানান তিনি।