বিজিবি’র করা শত কোটি টাকার মামলায় এনজিও কর্মীর জামিন মঞ্জুর

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২১

সীমান্তবাংলা ডেস্কঃ

কক্সবাজারের একটি চেকপোস্টে তল্লাশি করায় ক্ষুব্ধ হয়ে ধর্ষণের মিথ্যা অভিযোগ এনে গণমাধ্যমে অপপ্রচারের কারার অভিযোগে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবির) দায়েরকৃত ১০০ কোটি টাকার মানহানি মামলায় ফারজানা আক্তার (২৬) কে জামিন দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি ) দুপুর ১২টারদিকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহর আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে তার জামিন মন্জুর করেন আদালত।

ফারজানা আক্তারের আইনজীবী এডভোকেট আবদু শুক্কুর জানান, ‘ভিকটিম নির্যাতনের শিকার। আদালত বিষয়টি আমলে নিয়ে জামিন মন্জুর করেছেন। মামলা শেষে আমার ভিকটিম নির্দোষ প্রমাণিত হবে।’

বিজিবির পক্ষের আইনজীবী এডভোকেট সাজ্জাদুল করিম জানান, ‘আদালত জামিন দিতে পারেন। তাই বলে মামলা শেষ হয়নি। তিনি আদালতে দোষী প্রমাণিত হবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে, গত ৮ অক্টোবর টেকনাফ বিজিবি-২ ব্যাটালিয়নের দমদমিয়া চেকপোস্টে নিয়ম-মতো অন্যদের সাথে ব্লাস্টের এক নারী কর্মীকেও তল্লাশি করা হয়। অটোরিকশার যাত্রী ওই নারী পরে বিজিবি সদস্যদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ করেন। তার বক্তব্য দিয়ে জাতীয় ও স্থানীয় অনেক গণমাধ্যম তাদের অনলাইন ভার্সনে প্রতিবেদনও প্রচার করে। এ নিয়ে হৈচৈ পড়ে যায়। ঘটনার সত্যতা জানতে দ্রুত তৎপর হয়ে উঠে গোয়েন্দা সংস্থাসহ গণমাধ্যমও। ওই নারী কক্সবাজার সদর হাসপাতালে এসে ভর্তি হন। কিন্তু কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসকরা পরীক্ষা করে সেই নারী এনজিওকর্মীকে ধর্ষণের আলামত পাননি বলে রিপোর্ট দেন। এর প্রেক্ষিতে ঘটনাটি মিথ্যা দাবি করে গত ২০২০ সালের ১০ নভেম্বর কক্সবাজার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তামান্না ফারাহ’র আদালতে ওই নারীর বিরুদ্ধে ফৌজদারি ৫০০ ধারায় ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করে বিজিবির নায়েব সুবেদার মোহাম্মদ আলি মোল্লা।

(সীমান্তবাংলা/ নাজিম উদ্দীন/ ১৪ জানুয়ারী ২০২১)