লাশের সাথে বিকৃত যৌনাচার || ডোম মুন্না ভক্ত গ্রেফতার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২০

সীমান্তবাংলা নিউজ ডেস্কঃ এমন বিভৎস নোংরা কাহিনী প্রাচীন সভ্যতাকেও হার মানায়। প্রাচীন মিশরের ইতিহাসে মেলে এমন বিভৎসতার কথা। সমসাময়িক বিশ্বের বিভিন্ন স্থানে বিকৃত রুচির নানা ব্যক্তি পুলিশের হাতে ধরা পড়ার পর সামনে আসে নেক্রোফিলিয়া বা মৃতদেহের সাথে যৌন সম্পর্কের বিষয়টি। যাকে চিকিৎসাবিজ্ঞানের ভাষায় বলা হয় প্যারাফিলিয়া বা বিকৃত যৌনাচার। হলিউড, বলিউডসহ নানা দেশে গত শতক থেকেই নেক্রোফিলিয়া নিয়ে সিনেমাও হয়েছে বেশ কয়েকটি।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডি গত বছরের মার্চ থেকে এ বছরের আগস্ট পর্যন্ত রাজধানীর মিরপুর ও কাফরুলসহ কিছু এলাকার অপমৃত্যু হওয়া কম বয়সী কিশোরী ও তরুণীদের শরীরে একই রকম বীর্যের নমুনা পায়। প্রথমে সিরিয়াল কিলার বিষয়টি মাথায় আসলেও পরে দেখা যায়, ২০ বছরের কম এবং যারা আত্মহত্যা বা দুর্ঘটনা ছাড়া মারা গেছেন তাদের সাথেই ডিএনএ স্যাম্পল মিলছে নাম না জানা এক ব্যক্তির। অনুসন্ধানে মেলে মারা যাবার পরও বিকৃত যৌনাচারের শিকার হয়েছিলেন অন্তত ৫ থেকে ৬ জন। এই বর্বরতার সাথে জড়িত থাকার দায়ে গ্রেপ্তার করা হয় সোহরাওয়ার্দী হাসপাতালের মর্গের ডোম মুন্না ভক্তকে।

গত চার বছর ধরে মর্গে কাজ করে আসছে মুন্না। কোনো বাসস্থান না থাকায় দিন-রাত সবসময়ই থাকতো মর্গে। এমনকি মর্গের ভেতরে মৃতদেহের সাথে ছবি তুলে ফেসবুকেও দেয় সে। ১৯ নভেম্বর শেরেবাংলা নগর থানায় মামলা দায়ের হয় এ বিষয়ে।

দেশে প্রথমবারের মতো এমন বিষয় সামনে আসার পর আরো সতর্কতা বাড়ানো হচ্ছে মর্গগুলোতে।
মনোরোগ বিশেষজ্ঞদের মতে, আত্মবিশ্বাসের ঘাটতি থেকেই এমন বিকৃত মানসিকতা তৈরি হয়। শাস্তির পাশাপাশি কাউন্সেলিং করে জানা দরকার বিকৃত এ মানসিকতার কারণ।

সিআইডি বলছে, বিভৎস এ বিষয় নিয়ে আরো গভীরভাবে তদন্ত করবে সংস্থাটি।

( সুত্রঃ চ্যানেল ২৪/ ২২ নভেম্বর ২০২০)