হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি নির্বাচিত হলেন জসিম উদ্দিন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ১৫, ২০২৩

 

শেখ রাসেল, টেকনাফ

নানা জল্পনা-কল্পনা অবসান ঘটিয়ে টেকনাফ উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন জসিম উদ্দিন রনি ( বিবিএ,এমবিএ নর্দান ইউনিভার্সিটি,ঢাকা)।

বৃহস্পতিবার (১৫ জুন) সকাল ১১ টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে এক নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে প্রতিদ্বন্দ্বী প্রার্থী মাষ্টার রশিদ ৪ ভোটের ব্যবধানে পরাজিত হন।।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান জানান, স্কুল পরিচালনায় ১৫জুন বৃহস্পতিবার এ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। মাষ্টার রশিদকে ৪ ভোটের পরাজিত করে সভাপতি নির্বাচিত হন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মরহুম আব্দুস সালাম কোম্পানির নাতি জসিম উদ্দিন রনি।
এরআগে
নব নির্বাচিত সভাপতির বাবা রফিক দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালন করেছেন। রফিকের মৃত্যু পরে উক্ত প্রতিষ্ঠানের সভাপতি প্রার্থীদের ১৫ জুন নির্বাচন করা হয়। সেখানে শেখ মোহাম্মদ রফিক এর ছেলে মোঃ জসিম উদ্দিন সভাপতি নির্বাচিত হয়।

তিনি আরো জানান, মরহুম আব্দুস সালাম কোম্পানি থাকাকালীন আমি উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক হিসাবে ছিলাম। প্রতিষ্ঠাতা আব্দুলসালাম কোম্পানির মৃত্যু পরে শেখ মোহাম্মদ রফিক সভাপতি দায়িত্ব পালন করেন। তিনি আমাদের সাথে নিয়ে প্রতিষ্ঠানের বিভিন্ন কাজ পরিচালনা করেছেন এবং অনেক ভালো মনের মানুষ ছিলেন। এখন তার পুত্র জসিম উদ্দিন সভাপতি নির্বাচিত হয়েছে, তিনি একজন শিক্ষিত ছেলে ভালো পড়াশোনা করেছে,আশাকরি উক্ত প্রতিষ্ঠান ভালোভাবেই পরিচালনা করতে পারবেন।

নবনির্বাচিত সভাপতি জসিম উদ্দিন রনি বলেন, হ্নীলা বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখার স্বার্থে কাজ করে যাবো। আমার দাদা মরহুম আব্দুস সালাম কোম্পানি প্রতিষ্ঠাতা সভাপতি হিসাবে স্কুল পরিচালনা করেছেন এবং আমার বাবাও দীর্ঘদিন সভাপতি হিসেবে পরিচালনা করে আসছিল। বাবার মৃত্যু পরে প্রতিষ্ঠান ধ্বংস করার লক্ষ্যে কিছু কুচক্রী মহল উঠে পড়ে লেগেছে। আব্দুল সালাম কোম্পানির পরিবার বেঁচে থাকতে উক্ত প্রতিষ্ঠানকে ধ্বংস হতে দেবো না ইনশাআল্লাহ। আব্দুস সালাম কোম্পানির পরিবার অতীতেও বিদ্যালয়ের পাশে ছিল,ভবিষ্যতেও থাকবে।