নতুন বইয়ের গন্ধে প্রাণের উচ্ছ্বাসে মেতেছে ভালুকিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪

 

এইচ.কে রফিক উদ্দিন:-
নতুন বই পেতে সোমবার (১ জানুয়ারি) সকাল সকালই স্কুলে হাজির হয়েছিল শিক্ষার্থীরা। বই উৎসব অনুষ্ঠান শেষে বই তুলে দেওয়া হয় প্রতিটি শিক্ষার্থীর হাতে।

নতুন বইয়ের গন্ধ মুহূর্তেই চারদিকে ছড়িয়ে পড়ে। রঙিন মলাটের মধ্যে যেন আবারও বন্দি হয় নতুন বছরের স্বপ্নও। অজানা কবিতা, গল্প আর জ্ঞান-বিজ্ঞানে নিজেদের শানিত করার অদম্য ইচ্ছায় উচ্ছ্বাসিত হয়ে ওঠে কোমলমতি শিক্ষার্থীরা। হাসি-আনন্দে একাকার হয়ে বুকের সঙ্গে দুই হাত দিয়ে মায়ার বাঁধনে নতুন বইগুলো জড়িয়ে স্কুল ছাড়ে কোমলমতি শিক্ষার্থীরা।

বই বিতরণ উৎসবকে ঘিরে বেলা ১১টায় উখিয়ার ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফর রহমান মানিকের সভাপতিত্বে বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এই বই বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয়ের সদ্য বিদায়ী সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য আবুল মনসুর চৌধুরী।

প্রধান বক্তা হিসেবে শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্দেশ্য দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন, রত্নাপালং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির নব-নির্বাচিত সভাপতি খাইরুল আলম চৌধুরী।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রত্নাপালং ইউনিয়নের তরুণ উদ্যোক্তা, বিশিষ্ট ঠিকাদার ওবায়েদ চৌধুরী, সাংবাদিক শফিক আজাদ ও শহিদুল ইসলামসহ বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।

উক্ত বই বিতরণ অনুষ্ঠানে প্রধান বক্তা বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খাইরুল আলম চৌধুরী বলেন, বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেওয়া বর্তমান সরকারের অঙ্গিকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ উদ্যোগটি নিয়েছিলেন। সে জন্য তাকে ধন্যবাদ জানাই। এ উদ্যোগের ফলে আমাদের শিক্ষার্থীরা বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে।