নৌকা প্রতীকে সিল মারার অভিযোগে প্রিসাইডিং অফিসার আটক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৪

 

নৌকা প্রতীকে সীল মারার অভিযোগে নরসিংদী-৪ আসনের বেলাব উপজেলার সল্লাবাদ ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোটকেন্দ্রের প্রিসাইডিং অফিসারকে আটক করা হয়েছে।

 (৭ জানুয়ারি) রবিবার সকাল ৮টায় ভোট শুরু হওয়ার কিছুক্ষণ পর নৌকায় সিল দেয়া একাধিক বই দেখতে পান স্বতন্ত্র প্রার্থীর এজেন্টরা। এ ঘটনায় ওই কেন্দ্রের ভোট বাতিলের পর, কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বেলাব উপজেলার পাটুলি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদকে আটক করেছে পুলিশ।

বিষয়টি নিশ্চিত করে নরসিংদী জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, ব্যালটে আগেই সিল মারায় কারা জড়িত, তা জানতে জিজ্ঞাসাবাদের জন্য প্রিসাইডিং অফিসারকে আটক করা হয়েছে।

 

পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান বলেন, বেলাব উপজেলার ১৩৪ নম্বর কেন্দ্রে ইব্রাহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচন বাতিল করা হয়েছে। নির্বাচন শুরুর আগেই কারা নৌকার পক্ষে সিল মেরেছেন, তা জিজ্ঞাসাবাদ করার জন্য হারুনুর রশিদকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ চলছে।

জিজ্ঞাসাবাদের পর সিদ্ধান্ত নেয়া হবে, তাকে ছেড়ে দেয়া হবে, নাকি গ্রেপ্তার দেখানো হবে। তবে, এখনো আটক আমরা বলছি না, বলেন তিনি।

জানা গেছে, বেলাব উপজেলার ইব্রাহিমপুর সরকারি বিদ্যালয়ে নৌকার পক্ষে শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুয়মায়ুনের ছেলে মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীর বিরুদ্ধে ব্যালট বইয়ে নির্বাচন শুরুর আগেই সিল মারার অভিযোগে কেন্দ্রটি বাতিল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।