সারা আলী খান, বলিউড ছেড়ে যান’

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ২৭, ২০২০

সীমান্তবাংলাঃ দর্শক সরাসরি বলে দিয়েছেন, সারাকে দিয়ে অভিনয় হবে না। সারা আলী খান নাকি বলিউডে অভিনয় করার জন্যই জন্মেছিলেন। বলিউডে পা রেখেই তিনি ভক্তদের কথা দিয়েছিলেন, ‘আমাকে দিয়ে সব হবে’। কিন্তু দর্শক তা বলছেন না। অ্যামাজন প্রাইমে মুক্তি পেয়েছে সারা অভিনীত চতুর্থ চলচ্চিত্র ‘কুলি নাম্বার ওয়ান’। মুক্তির পর থেকেই টুইটারের ট্রেন্ডিংয়ে উঠে এসেছে ‘হ্যাশট্যাগ কুলি নাম্বার ওয়ান’। সেখানে জড়ো হয়েছে নানা মুনির নানা মত। তবে একটা বিষয়ে সবাই একমত। আর তা হলো, সারাকে দিয়ে আর যা-ই হোক, অভিনয়টা হবে না।

সারা আলী খান ও বরুণ ধাওয়ান

‘কুলি নাম্বার ওয়ান’ ছবিতে সারার চরিত্রের নামও সারা। একজন লিখেছেন, একজন ছিলেন কারিশমা কাপুর। আরেকজন এই সারা। মাঝখানে আকাশ–পাতাল তফাৎ। কারিশমার সঙ্গে তুলনা টানা মোটেও ভালো চোখে নেননি সারা। তিনি বলেছেন, ‘আমি কারিশমা ম্যামের চরিত্রে অভিনয় করতে পেরে খুবই খুশি। কিন্তু তাঁর সঙ্গে আমার অভিনয়ের তুলনা টানা অমূলক। কেননা সেটা নব্বইয়ের দশকের অভিনয়। আর এটা আজকের সময়ের। আমি কখনোই কারিশমা কাপুর হতে চাইনি। আমি সারা আলী খান হতে চেয়েছি। আমি নিশ্চিত, বরুণও গোবিন্দ স্যার হতে চাননি।’

তারপরও টুইটারে লেখা হয়েছে, কারিশমার এক কানাকড়িও নন সারা। আরেকজন লিখেছেন, ‘সারা আলী খান, আপনি বলিউড ছেড়ে যান। একটা আইকনিক সিনেমাকে রিমেকের নামে এভাবে নষ্ট করবেন না।’ রাজু চরিত্রেও গোবিন্দর জায়গায় দর্শক বিশেষ পছন্দ করেননি বরুণ ধাওয়ানকে। তবে সরাসরি বলে দিয়েছেন, সারাকে দিয়ে অভিনয় হবে না।

বরুণ ধাওয়ানবরুণ ধাওয়ান

ছবি মুক্তির মাত্র কয়েক ঘণ্টায় ২ হাজার ১৬০ জন দর্শক ভোট করে রেটিং করেছেন। সেখানে এই ছবি ১০–এর ভেতর পেয়েছে মাত্র ১ দশমিক ৫। আপাতত সারা নিজেকে সব রকম নেতিবাচকতা থেকে সরিয়ে রেখেছেন। মন দিয়ে অক্ষয় কুমারের সঙ্গে ‘আতরাঙ্গি রে’ ছবির শুটিং করছেন।’
ডেভিড ধাওয়ান পরিচালিত ‘কুলি নাম্বার ওয়ান’ ছবিটি মুক্তি পেয়েছিল ১৯৯৫ সালে। গোবিন্দ ও কারিশমা কাপুর অভিনীত ব্লকবাস্টার এই ছবি আবারও নতুন আঙ্গিকে পর্দায় এনেছেন ডেভিড ধাওয়ান। তাঁর পরিচালনায় ৪৫তম ছবি এটি। নতুন ‘কুলি নাম্বার ওয়ান’ ছবির মূল চরিত্রে আছেন বরুণ ধাওয়ান, পরেশ রাওয়াল ও সারা।

 


নব্বই দশকের সিনেমা কুলি নম্বর ওয়ান–এ অভিনয় করেছিলেন গোবিন্দ ও কারিশমা কাপুর।