পালংখালী বাসী’কে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়েছেন সমাজ সেবক এডভোকেট এম এ মালেক

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ৮, ২০২২

 

প্রেস বিজ্ঞপ্তি:

পবিত্র ঈদুল-আযহা উপলক্ষে পালংখালীবাসীসহ দেশের সর্বস্তরের জনগণকে ঈদুল আযহার অগ্রিম শুভেচ্ছা জানিয়েছেন সমাজ সেবক এডভোকেট এম এ মালেক ।

পবিত্র ঈদুল আযহার এক শুভেচ্ছা বার্তায় তিনি বলেন, পালংখালী বাসীসহ দেশের সর্বস্থরের জনসাধারণকে জানাই পবিত্র ঈদুল-আযহার শুভেচ্ছা ও ঈদ মোবারক। আমি সকলের সুখ, সমৃদ্ধি ও কল্যাণ কামনা করি। আমরা আমাদের ইসলাম ধর্মাবলম্বী মানুষদের প্রধান ধর্মীয় উৎসবগুলোর মধ্যে পবিত্র ঈদুল আযহা অন্যতম যা ত্যাগের মহিমায় মহিমান্বিত। প্রাচীন ইসলাম ধর্মের রীতিনীতি অনুযায়ী মুসলিম উম্মাহের মধ্যে বারবার ফিরে আসে ঈদ, একে অপরের প্রতি হিংসা বিদ্বেষ ভুলে গিয়ে একাত্মতা, সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক হতে শেখায় পবিত্র ঈদুল আযহা। নিজের সাধ্যমতো উপার্জন নিয়েই নিজেদের মধ্যে আনন্দ উৎসব ভাগাভাগি করে নেয় দেশের সকল মুসলমান । তাই এই পবিত্র ঈদুল আযহার দিনে বাংলাদেশের প্রতিটি গৃহে ও স্হানে প্রবাহিত হোক শান্তির অমীয় ধারা ও স্রোত। পাশাপাশি পশু কোরবানির মাধ্যমে আমরা যেন মহান রবের নিকট নিজেদের মন ও আত্মাকে বিলিয়ে দিতে পারি, সে প্রত্যয় যেন হয় মোদের চাওয়া ও পাওয়া।

এ দিন পশু কোরবানি ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে সকল মোমিন মুসলমান একে অপরের সাথে নিবিড় বন্ধনে একত্রিত হয়। নামাজ শেষে কোলাকুলির মাধ্যমে প্রত্যেক মুসলমান একজন অপর মুসলমানের খুব কাছাকাছি চলে আসে। তাই পবিত্র ঈদুল আযহার মধ্য দিয়ে দিনটি ভাল কাটুক এই খুশির বার্তা বয়ে নিয়ে আসুক সবার মাঝে এমনটাই প্রত‌্যাশা রইল।