নানা কর্মসূচির মধ্য দিয়ে ঘুমধুমে মাতৃভাষা দিবস পালন করল সোনার বাংলা সমবায় সমিতি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২২, ২০২১

 

নিজস্ব প্রতিবেদকঃ

বান্দরবানে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করলো তুমব্রু সোনার বাংলা সমবায় সমিতি।
অনুষ্ঠানে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ২১ ফেব্রুয়ারি সকাল ৯ টায় কালো ব্যাচ পরিধান করে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনে শোক র্র্যালি করে সোনার বাংলা সমবায় সমিতির সভাপতির নেতৃত্বে।
অনুষ্ঠান মালার দ্বিতীয় ও তৃতীয় পর্যায় অনুষ্ঠিত হয় ছোট কোমলমতি শিশুদের নিয়ে কোরআন ও রচনা প্রতিযোগিতা।এতে স্থানীয় বিভিন্ন মাদ্রাসা ও স্কুলে পড়োয়া শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

২১ ফেব্রুয়ারি রবিবার বিকালে তুমব্রু বাজার মরহুম জহির আহমদ চত্বরে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোনার বাংলা সমবায় সমিতির সভাপতি মোঃ ইমরান এর সভাপতিত্বে প্রধান শিক্ষক আব্দু রহিম শাওনের সঞ্চালনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিতি হিসাবে উপস্হিত ছিলেন, একে এম জাহাঙ্গীর আজিজি চেয়ারম্যান ঘুমধুম ইউনিয়ন পরিষদ, সোনার বাংলা সমবায় সমিতির উদ্বোধক ছিলেন দেলোয়ার হোসেন অফিসার্স ইনর্চাজ ঘুমধুম পুলিশ তদন্ত কেন্দ্র।

প্রধান অতিথির বক্তব্যে ভাষা শহিদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে বলেন, আজকাল কোমল ছোটদের নিয়ে প্রতিযোগিতা এবং ছোট প্রজন্মদের ইতিহাস সম্পর্কে জানাতে সকল সংগঠন এগিয়ে আসে না মাত্র কয়েকটা ছাড়া । তাই আমি সোনার বাংলা সমবায় সমিতিকে ধন্যবাদ জানাই অভিনন্দন জানাই আজকের ভাষা আন্দোলনে ভাষার মাসে ভাষা দিবসে এই ছোট কোমলমতি শিশুদের নিয়ে ২১শের ইতিহাস নিয়ে প্রতিযোগিতা করার জন্য।

বিশেষ অতিতি হিসাবে উপস্থিত ছিলেন, খাইরুল বশর প্রধান শিক্ষক ঘুমধুম উচ্চ বিদ্যালয়, নুরুল কবির প্রাঃশিঃবাইশফাঁড়ী সঃপ্রাঃবিঃ, জাহেদ হোসাইন প্রাঃশিঃ ভাজাবনিয়া সঃপ্রাঃবিঃ, এ্যাডভোকেট তারেক আজিজ জামি দায়রা জর্জ কোর্ট ঢাকা, ইউপি সদস্য শফিকুল ইসলাম, ইউপি সদস্য দিল মোহাম্মদ, সাংবাদিক মাহমুদুল হাসান, মোঃ আলম ইউপি সদস্য, মোস্তাফিজুর রহমান বিশিষ্ট ঠিকাদার ও সমাজ সেবক, মোঃ ওসমান গনি সাধারন সম্পাদক ঘুমধুম ইউনিয়ন ছাত্র-লীগ।

সর্বপরি, বিশ্ব নবী মোহাম্মদ( সাঃ) উপর দরুদপাঠ করেন এবঙ ভাষা শহিদের জন্য মাগফেরাত কমনা করে সোনার বাংলা সমবায় সমিতির সফলতা চেয়ে মোনাজাত করেন হাফেজ মাওলানা আবুল কাসেম।

( সীমান্তবাংলা/ শা ম/ ২২ ফেব্রুয়ারী ২০২১)