নরসিংদীতে ছুরিকাঘাতে বৃদ্ধ নিহত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: আগস্ট ৭, ২০২২

মোঃ খায়রুল ইসলাম:
নরসিংদীর রায়পুরায় মসজিদে নামাজ শেষে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের ছুরিকাঘাতে মো. ইলিয়াস মিয়া (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

ইলিয়াস মিয়া উপজেলার মুছাপুর ইউনিয়নের তালুকান্দি পূর্বপাড়া বেলতলী গ্রামের মো. ইব্রাহিম মুন্সীর (মৃত) ছেলে। এ ঘটনায় একই গ্রামের সফিউল্লাহর ছেলে উজ্জ্বল মিয়াকে (৩২) আটক করা হয়েছে।
শনিবার সন্ধ্যা আনুমানিক সাড়ে ৬টায় তালুকান্দি পূর্বপাড়া বেলতলী এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে উজ্জ্বল ফুটবল প্রতীকে মেম্বার পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। ইলিয়াস মিয়া তাঁর প্রতিদ্বন্দ্বী প্রার্থীর পক্ষে প্রচারণা করায় দ্বন্দ্ব চলে আসছিল। ইলিয়াস মিয়া আজ বাড়ির অদূরে মসজিদে আছরের নামাজ শেষে বাড়ি ফেরার পথে রাস্তায় উজ্জ্বল অতর্কিত ছুরিকাঘাত করে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। এ সময় স্থানীয়রা তাঁকে আটক করে পুলিশে খবর দেয়। ঘটনাস্থলে পুলিশ সদস্যরা এসে অভিযুক্তকে আটক করে থানায় নিয়ে যায়। ছুরিকাঘাতে আহত ইলিয়াসকে স্থানীয়রা উদ্ধার করে পার্শ্ববর্তী ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন রায়পুরা থানার পরিদর্শক তদন্ত গোবিন্দ সরকার, মুছাপুর ইউপি চেয়ারম্যান মো. হোসেন ভূইয়া।

ইলিয়াসের ছেলে খায়রুল ইসলাম বলেন, ‘বাবা মসজিদ থেকে আছরের নামাজ শেষে বাড়ি ফেরার পথে ছুরিকাঘাতের খবর পেয়ে চিকিৎসার জন্য ভৈরব হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এর আগে ইউপি নির্বাচন নিয়ে দ্বন্দ্বের জেরে উজ্জ্বল একটি সালিসি দরবারে বাবাকে হত্যার হুমকি দেয়। প্রকাশ্যে দিবালোকে ছুরি দিয়ে ৭-৮টি স্থানে জখম করে। বাবার হত্যার দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।’

রায়পুরা থানার পরিদর্শক তদন্ত গোবিন্দ সরকার বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘাতক আটক রয়েছে। পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত অভিযোগ পাইনি। লাশ ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স রয়েছে। ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হবে। অভিযোগের ভিত্তিতে আইন অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।’