ছোট মহেশখালীর ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন রিয়ান সিকদার

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ৮, ২০২২

জুয়েল চৌধুরী, মহেশখালী প্রতিনিধি:

কক্সবাজার জেলার পাহাড়ী দ্বীপ ছোট মহেশখালীতে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। ৭ ফেব্রুয়ারি (সোমবার) মহেশখালীর এই একটি ইউনিয়নে ভোট হয়। ভোটারের উপস্থিতি ছিলো বেশ লক্ষ্যণীয়।

সকাল ৮টা হতে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন রিয়ান সিকদার (মটর সাইকেল), সিরাজুল মোস্তফা বাঁশি (ঘোড়া), মাষ্টার এনামুল করিম (নৌকা), আব্দু সামাদ (আনারস) ও জিহাদ বিন আলী (চশমা)।

ছোট মহেশখালীতে মোট সাড়ে ১৭ হাজার ভোটার রয়েছে। ভোট পড়েছে ৭৪ শতাংশ। মোট ১০টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে ৩৯৪১ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রিয়ান সিকদার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাঁশি পেয়েছেন ৩৩৪৯ ভোট, আব্দু সামাদ পেয়েছেন ৩১৪৮ ভোট ও এনামুল করিম পেয়েছেন ১১৬৮ ভোট ও জিহাদ বিন আলী নৌকার প্রার্থীর চেয়ে ৫ ভোট কম পেয়েছেন। তার প্রাপ্ত ভোট ১১৬৩।

অপরদিকে অত্র ইউনিয়ন পরিষদের ৪নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী মোহাম্মদ রাহমত উল্লাহ মাত্র ১ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। তিনি বৈদ্যুতিক পাখা প্রতীক নিয়ে পেয়েছেন ৩৮১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী রেজাউল করিম মোরগ প্রতীক নিয়ে পেয়েছেন ৩৮০ ভোট।

ছোট মহেশখালীর নির্বাচনে জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছিলো চোখে পড়ার মতো। এলাকায় কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। নিরপেক্ষতা নিয়ে নানা আলোচনা থাকলেও শেষমেশ এক অনন্য শান্তিপূর্ণ নির্বাচন উপহার দিলো মহেশখালী প্রশাসন।

সীমান্তবাংলা/রম/০৮ ফেব্রুয়ারি ২০২২