চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি’র চল্লিশ হাজার ইয়াবা ও ৭০ ভরি স্বর্ণসহ আটক ১

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২২

 

পারভেজ মামুন”চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ-

চাঁপাইনবাবগঞ্জ জেলার মনাকষা সীমান্তে এক অভিযানে ইয়াবা উদ্ধার করেছে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধীনস্থ মনাকষা বিওপির একটি বিশেষ টহলদল । ২৪শে ফেব্রুয়ারী বৃহঃবার রাত্রী সাড়ে ১২টায় অভিযানে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধীনস্থ মনাকষা বিওপির একটি বিশেষ টহলদল হাবিলদার মোঃ রেজাউল করিম এর নের্তৃত্বে সিভিল সোর্সের তথ্যের ভিতিত্তে মনাকষা বিওপি’র দায়িত্বপূর্ণ সীমান্ত পিলার-১৭৪ হতে আনুমানিক ০৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার বিনোদপুর ইউনিয়নের হাদীনগর বটতলা নদীর পাড় ঘাট নামক এলাকায় ৪০,০০০ (চল্লিশ হাজার) পিস ভারতীয় ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়। যার আনুমানিক সিজারমূল্য- ১,২০,০০,০০০/- (এক কোটি বিশ লক্ষ) টাকা মাত্র

এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া, পিএসসি, এসি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন এবং বর্তমানে করোনা পরিস্থিতিতে ভারতীয় চোরাকারবারীরা যাতে সীমান্ত অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করতে না পারে সেই লক্ষে সীমান্তে টহল ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং ব্যাটালিয়ন সদর দপ্তর হতে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। উদ্ধারকৃত ভারতীয় ৪০,০০০ (চল্লিশ হাজার) পিস ইয়াবা ট্যাবলেট মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে অবগতি সাপেক্ষে ধ্বংসের নিমিত্তে অত্র ব্যাটালিয়নের মাদকদ্রব্য স্টোরে জমা করা হয়েছে।

এদিকে, গোদাগাড়ি সীমান্তে ৭ পিস স্বর্ণের বারসহ (৭০ভরি) এক জন চোরাকারবারীকে আটক করেছে ৫৩ বিজিবির বিওপির একটি বিশেষ টহলদল। আাটককৃত হলো জেলার সদর থানার চররানীনগর (বাগচর) গ্রামের মৃত সানাউল্লাহর ছেলে মোঃ মোক্তার হোসেন (৪০)। ২৪শে ফেব্রুয়ারী সকাল সোয়া ৮টায় অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া, পিএসসি, এসি এর নেতৃত্বে অধীনস্থ গোদাগাড়ী বিওপির একটি বিশেষ টহলদল কর্তৃক দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ৩৭/৩-এস হতে আনুমানিক ০৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে রাজশাহী জেলার গোদাগাড়ী থানার গোদাগাড়ী পৌরসভার হাটপাড়া ঘাট নামক এলাকায় একটি চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এই সময় আসামীর কাছ থেকে ৭ পিস স্বর্ণের বার (৭০ভরি) উদ্ধার করা যায়।

যার আনুমানিক মুল্য ৫২,৫০,০০০/- (বাহান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা মাত্র। আটককৃত স্বর্ণ চোরাকারবারীকে গোদাগাড়ী থানায় এবং স্বর্ণের বারসমূহ সরকারী কোষাগারে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। এ ব্যাপারে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোহাম্মদ সুরুজ মিয়া, পিএসসি, এসি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

সীমান্তবাংলা / ২৪ ফেব্রুয়ারী ২০২২