এখনো উদ্ধার করা যায়নি রোহিঙ্গাদের হাতে অপহৃত ৮ বাংলাদেশীকে।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: ডিসেম্বর ২১, ২০২২

সীমান্তবাংলা ডেস্ক নিউজ 

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের হাতে অপহৃত ৮ বাংলাদেশীকে এখনো উদ্ধার করা যায়নি। ৪৮ ঘণ্টায় ও তারা উদ্ধার না হওয়ায় স্বজনরা উদ্বেগ ও উৎকণ্ঠায় দিন পার করছেন। টেকনাফের বাহারছড়া ইউনিয়নের জাহাজপুরার পাহাড়ি এলাকা থেকে অপহৃত ওই আটজনের মধ্যে জেলে ছাড়াও রয়েছেন একজন কলেজছাত্র।

তবে পুলিশ জানিয়েছে, গত দিনের বিশেষ টিমের পাশাপাশি নুতন করে করে গোয়েন্দা তৎপরতা বাড়ানো হয়েছে। এ রিপোর্ট লেখাকালীন (২০ ডিসেম্বর, রাত ১০টা) পুলিশ উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। তবে তা সত্ত্বেও সন্ত্রাসীরা রাতের আধারে গুলি করেছে। এই মুহূর্তে এলাকার লোকজন আতঙ্কে সময় পার করছেন।
অপহরণ হওয়া ব্যক্তিদের পরিবারের মতে মুক্তিপণ দাবি করে ফোন করা ব্যক্তিদের সঙ্গে রোহিঙ্গাদের ভাষার মিল রয়েছে।

অপহৃতদের পরিবারের বরাত দিয়ে টেকনাফ থানার ওসি হালিম জানিয়েছেন, রোববার বিকেলে বাহারছড়ার জাহাজপুরা পাহাড়ের পাশের একটি খালে মাছ ধরতে গিয়েছিলেন ওই আটজন। এ সময় অস্ত্রের মুখে তাদের অপহরণ করে পাহাড়ের দিকে নিয়ে যায় মুখোশধারী সন্ত্রাসীরা।

হাবিব উল্লাহ নামে একজন জানান, অপহৃত আটজনের মধ্যে রয়েছেন তার দুই ভাই। অপহরণের পর তার ভাই মোস্তফা ফোন করেছিলেন। তিনি জানিয়েছেন, মাছ ধরার সময় পাহাড় থেকে অস্ত্রধারী সন্ত্রাসীরা নেমে এসে তাদের সবাইকে জিম্মি করে পাহাড়ের দিকে নিয়ে যাচ্ছে। এরপর থেকেই তার ফোন বন্ধ পাওয়া যায়। পরে বিভিন্ন নাম্বার থেকে ফোন করে তাদের কাছে তিন লাখ টাকা চাওয়া হয়েছে বলেও জানান হাবিব।