ইয়াবার চালান ধরিয়ে দেয়ার অজুহাতে শাহাব উদ্দিন সিকদারকে হত্যাচেষ্টা

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ২২, ২০২৩

 

কক্সবাজার প্রতিনিধি:
কক্সবাজারের টেকনাফ হোয়াইক্যং নয়াবাজারে ইয়াবার চালান র‍্যাবকে পরিকল্পিতভাবে ধরিয়ে দিয়েছে বলে অজুহাত তুলে এক নিরীহ ব্যক্তিকে কুপিয়ে গুরুতর আহত করেছে চিহ্নিত ইয়াবা কারবারীরা। শুক্রবার (২১ জুলাই) বিকালে হোয়াইক্যংয়ের নয়াবাজার পুর্ব সাতঘরিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। আহত ব্যক্তি সাবেক মেম্বার মরহুম রওশন আলী সিকদারের ছেলে শাহাব উদ্দিন সিকদার।
স্থানীয়রা জানিয়েছেন-গত ৩/৪ দিন আগে নয়াবাজারের আলোচিত ইয়াবা কারবারি সদ্য জেলফেরত বখতিয়ারের বাড়ি থেকে একটি ইয়াবার চালান উদ্ধার করে র‍্যাব। তখন তার স্ত্রীকে নিয়ে যাওয়ার সময় গন্যমান্য ব্যক্তিবর্গ ও শাহাবউদ্দিন সিকদার সুপারিশ করে বখতিয়ারের স্ত্রীকে ছাড়িয়ে নেয়। এ ঘটনা শাহাব উদ্দিন সিকদার উল্টো দুষমনি করেছে বলে অজুহাত তুলে সুযোগ বুঝে হামলা করেছে। হামলাকারী-মৃত জলিল আহমেদ এর ছেলে বখতিয়ার আহমেদ, তাজ মোহাম্মদ, আবদুল গাফ্ফার, কালু মিয়ার ছেলে ফয়েজ উদ্দিন (ফায়েজ), মৃত ইয়াকুব আলীর ছেলে আবদু শুক্কুর, আবদু শুক্কুরের ছেলে আনোয়ার, আকতার, হামিদ ও আবদুল গাফ্ফারের ছেলে আব্দুর রহমান অস্ত্র-দা-কিরিচ নিয়ে হামলা করে রক্তাক্ত অবস্থায় মাটিতে ফেলে রাখে শাহাব উদ্দিনকে।
পরে খবর পেয়ে স্বজন ও স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে। মারামারির সময় স্থানীয় মেম্বার বাদশা মিয়াও আহত হয়েছে। এ রিপোর্ট লেখাকালিন শাহাব উদ্দিন সিকদারের অবস্থা আশঙ্কাজনক বলে জানান চিকিৎসকরা। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হচ্ছে বলে জানা গেছে।
আহত শাহাব উদ্দিন সিকদারের ছোট ভাই লুৎফুর জানান, হামলাকারীরা সবাই ইয়াবা ব্যবসায়ী তাদের প্রত্যেকের বিরুদ্ধে মাদকের মামলা আছে। বখতিয়ার কয়েকদিন আগে ইয়াবা মামলায় জেল খেটে ঢাকা থেকে এলাকায় আসে।
তিনি আরো জানান, মাদককারবারীরা এলাকায় কালোটাকার প্রভাবে এরআগেও জমি সংক্রান্ত বিরোধে তাদের পরিবারের উপর হামলা করেছিল।
এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।