সিরাজগঞ্জে স্বামীকে তালাক দিয়ে প্রেমিকের বাড়িতে অনশন।

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ৩, ২০২৩

 

মোঃ লুৎফর রহমান লিটন

সিরাজগঞ্জে বিয়ের দাবিতে প্রেমিক উদয় পোদ্দারের (৩২) বাড়িতে অনশন করছে ২৮ বছর বয়সী এক নারী। এমনকি বিয়ে না করলে প্রেমিকের বাড়িতেই আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছেন তিনি।

উদয় পোদ্দার সিরাজগঞ্জের বেলকুচি পৌর এলাকার সুবর্ণসাড়া হিন্দুপাড়া গ্রামের উত্তম পোদ্দারের ছেলে।

অনশনরত ওই নারী বলেন,উদয় বিয়ের আশ্বাস দিয়ে তিন বছর ধরে আমাকে বিভিন্ন জায়গায় নিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করেছে। এমনকি আমার আগের স্বামীকে ডিভোর্স দিতে বাধ্য করেছে। আমার সংসার ভেঙ্গে দিয়েছে। বিয়ে করবে বলে বিভিন্ন সময় আমার কাছ থেকে প্রায় ছয় লাখ টাকা ও সোনার গহনা নিয়েছে। এখন আমার সঙ্গে যোগাযোগ করছে না। তাই আমি ওর বাড়িতে এসেছি। এখন ওর বাবা-মা আমার কাছে আরও ১০ লাখ টাকা ও ১০ ভরি সোনা যৌতুক বাবদ দাবি করছে। আমি এগুলো যদি না দিতে পারি তাহলে উদয়ের সঙ্গে আমার বিয়ে দেবে না বলেছে। আর উদয় যদি আমাকে না বিয়ে করে তাহলে আমি আত্মহত্যা করবো।

তবে যৌতুকের দাবি অস্বীকার করে উদয়ের বাবা উত্তম পোদ্দার বলেন, মেয়েটি রোববার (২ জুলাই) দুপুরের দিকে আমার বাড়িতে এসেছে। তবে আমি কোনো যৌতুক দাবি করিনি। গতরাতে থানা থেকে পুলিশ এসে সামাজিকভাবে বসে মীমাংসা করতে বলে দিয়েছে। আমি সে ব্যবস্থা নিচ্ছিলাম কিন্তু আমার পক্ষে এই মেয়েকে ছেলের সঙ্গে বিয়ে দেওয়া সম্ভব নয়। তাতে যা হয় হবে।

এ প্রসঙ্গে বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আহসানুজ্জামান বলেন, বিয়ের দাবিতে অনশনের বিষয়টি জানার পর রাতে ওই বাড়িতে গিয়েছিলাম। মেয়ে ও ছেলের পরিবারের মৌখিক জবানবন্দি নিয়ে এসেছি। ছেলের বাবা আমাকে বলেছিল মেয়ের অভিভাবকদের সঙ্গে কথা বলে আজ বিয়ের ব্যবস্থা করবে।