সবাইকে কাঁদিয়ে বিদায় নিলেন ক্রিকেটার তামিম

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুলাই ৭, ২০২৩

কামরুল ইসলাম চট্টগ্রাম

৯ ফেব্রুয়ারি’০৭ তারিখে বিশ্ব ক্রিকেটে নিজেকে প্রথমবারের মতো উপস্থাপন করেছিলেন চট্টগ্রামের খান পরিবারের কনিষ্ঠতম আন্তর্জাতিক ক্রিকেটার তামিম ইকবাল। ৬ জুলাই’২৩, ঠিক ১৬ বছর ৪ মাস ২৯ দিনের মাথায় প্রিয় ক্রিকেটকে বিদায়ই বলে দিয়ে গুঞ্জনকে সত্য বানিয়ে দিলেন তামিম ইকবাল খান।
গতকাল চট্টগ্রাম নগরীর জুবলি রোডস্থ একটি হোটেলে মাত্র ১৬ মিনিটের সংবাদ সম্মেলনে তামিম আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে গুটিয়ে নেওয়ার কথা জানান। আফগানিস্তানের বিপক্ষে ৫ জুলাই অপ্রত্যাশিত হারের পর সে রাতেই হঠাৎ সংবাদ সম্মেলনের ঘোষণা দেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। তখন থেকেই চারদিকে আলোচনার ঢেউ উঠে।
অনেকেই মনে করেছিলেন তামিম হয়তো অধিনায়কত্ব ছাড়বেন। কেউ কেউ আবার শঙ্কায় ছিলেন, টাইগার ওপেনার হয়তো ক্রিকেটই চিরতরে গুছিয়ে ফেলবেন। শেষ পর্যন্ত সেটাই সত্য হলো। ২০২২ এ টি-টোয়েন্টিকে বিদায় বলার পর অনেকটা অভিমানেই গতকাল টেস্ট এবং ওয়ানডেকেও বিদায় বললেন দেশসেরা ওপেনার।
তামিমের অবসরের ঘোষণায় সোশ্যাল মিডিয়ায় ঝড় উঠলেও নীরবই ছিল বিসিবি। তবে গতরাত ১০টায় জরুরি বৈঠক শেষে মিডিয়ায় নিজেদের প্রতিক্রিয়া জানায় বোর্ড। সেখানে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন তামিমকে তার অবসরের সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন।
নাজমুল হাসান পাপন বলেন, তামিমকে আমি ম্যাসেজ পাঠিয়েছি। এখন পর্যন্ত সে আমার ম্যাসেজের উত্তর দেয়নি। আমরা তার উত্তরের জন্য অপেক্ষা করব। আমরা চাই তামিম তার সিদ্ধান্ত পরিবর্তন করে ফিরে আসুক। এছাড়া চলমান আফগানিস্তান তামিমের অনুপস্থিতিতে লিটন দাস অধিনায়কের দায়িত্ব পালন করবেন বলে জানান তিনি।