র‌্যাবে থাকা পুলিশের ৫০ কর্মকর্তাকে আকস্মিক বদলি

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: মে ২৮, ২০২১

সীমান্ত বাংলা ডেক্স : র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন- র‌্যাবে থাকা পুলিশের ৫০ জন কর্মকর্তাকে আকস্মিক বদলি করা হয়েছে। এই তালিকায় ১০ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ৪০ জন সহকারী পুলিশ সুপার (এএসপি) রয়েছেন। এর আগে র‌্যাব থেকে এত কর্মকর্তাকে একযোগে বদলি করা হয়নি।

বদলি কর্মকর্তাদের নতুন কর্মস্থলে ৩ জুনের মধ্যে স্ট্যান্ড রিলিজ করে ৪ জুন যোগদান করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার পুলিশ সদরদপ্তরের এক প্রজ্ঞাপনে তাদের র‌্যাব থেকে নিজ বাহিনীর বিভিন্ন ইউনিটে বদলি করা হয়। বদলির আদেশটিতে স্বাক্ষর করেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

র‌্যাব সদরদপ্তর বলছে, বাহিনী থেকে বড় ধরনের রদবদল করতে হলে তা ঊর্ধ্বতনদের সঙ্গে আলাপ আলোচনা করা হয়। কিন্তু একযোগে এতবড় বদলিতে র‌্যাব সদরদপ্তরকে অবহিত পর্যন্ত করা হয়নি। এত কর্মকর্তাকে একসঙ্গে বদলি করায় অপারেশন কার্যক্রমে সংকট তৈরি হবে।

এর আগে পুলিশের সদ্য পদোন্নতি পাওয়া ৪৮ পুলিশ সুপারকে (এসপি) র‌্যাবে পদায়ন করা হয়। তবে এখন পর্যন্ত তারা কোনো দায়িত্ব পাননি। তাছাড়া সম্প্রতি র‌্যাবে সশস্ত্রবাহিনীর কর্মকর্তাদের নিয়ে পুলিশের দুই কর্মকর্তার বিরূপ মন্তব্যের একটি অডিও রেকর্ড ফাঁস হয়। পরে স্বরাষ্ট্র মন্ত্রণালয় তাদের সাময়িক বরখাস্ত করে। এর মধ্যে একজন হলেন- রাজশাহী র‌্যাব-৫ ব্যাটালিয়নে কর্মরত পুলিশ সুপার এস এম ফজলুল হক। অপরজন হলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত সহকারী পুলিশ কমিশনার মো. নাজমুল হাসান।

 

২৯মে/এসএস/জেবি/এএইচ/এডমিন/ইবনে

সংবাদটি শেয়ার করুন