রাত পোহালে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউপিতে নির্বাচন

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১

পারভেজ মামুন”চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ-

আগামীকাল শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী। শনিবার সকাল থেকে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ব্যালট পেপার ছাড়া সকল নির্বাচনী সামগ্রী কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়
নির্বাচনী সামগ্রীর সাথে প্রতিটি ভোট কেন্দ্রে অবস্থান করবেন আইনশৃংখলা বাহিনী। পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিমে বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা কাজ করবেন। সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য নানা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন।

এদিকে ১৩টি ইউপিতে চেয়ারম্যান পদে ৪৯ জন, সংরক্ষিত নারী সদস্য পদে ১৯৮ জন ও সাধারণ সদস্য পদে ৪৭৭ জন প্রার্থী প্রতিদ্ব›দ্বীতা করছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা তাসিনুর রহমান জানান, ১৪৫টি কেন্দ্রে ৩ লাখ ৪০ হাজার ৬৬০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৪ হাজার ১৪৯ জন ও নারী ভোটার রয়েছে ১ লাখ ৪৬ হাজার ৫১১ জন। এতে ১৪৫ জন প্রিজাইডিং অফিসার, ১ হাজার ৩২ জন সহকারী প্রিজাইডিং ও ২ হাজার ৬৪ জন পোলিং অফিসার নিয়োজিত রয়েছে। মোট বুথের সংখ্যা ১ হাজার ৩২টি।

এদিকে শিবগঞ্জ থানার ওসি ফরিদ হোসেন জানান, প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার ও ৫ জন করে পুলিশ মোতায়েন করে সব ধরণের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি জানান, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের লক্ষে ১০ নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৫ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া টহলে কাজে নিয়োজিত থাকবে র‌্যাবের একাধিক টিম।

সীমান্তাবাংলা/রম/২৭ নভেম্বর ২০২১