রাজধলা কেন্দ্রীয় শিশু ফোরামের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

Date:

 

সৈয়দ মাহমুদ শাওন :

নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলায় মহান একুশে ফেব্রুয়ারি শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২৩ উদযাপন উপলক্ষে আন্তর্জাতিক সাহায্য সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ পূর্বধলা এপির সহযোগিতায় রাজধলা কেন্দ্রীয় শিশু ফোরাম কর্তৃক উপজেলা পরিষদ এর হলরুমে আয়োজিত হয়েছে আলোচনা সভা, চিত্রাংকণ, আবৃত্তি,রচনা ও উপস্থিত বক্তৃতা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠান আয়োজিত হয়েছে।
উক্ত প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ষষ্ঠ থেকে দশম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা গুলো দুইটি গ্রুপে অনুষ্ঠিত হয়েছে। ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীদের জন্য শহীদ মিনার বিষয়ে চিত্রাংকন ও ভাষা আন্দোলন বিষয়ে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে এবং নবম ও দশম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীদের জন্য শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিষয়ে রচনা প্রতিযোগিতা এবং উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ এর চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সারমিন সুলতানা সুমি আকন্দ,উক্ত অনুষ্ঠানের আহ্বায়ক ও রাজধলা কেন্দ্রীয় শিশু ফোরাম এর সভাপতি উজ্জল মিয়া উপস্থিত ছিলেন। উক্ত অনুষ্ঠানের সভাপতিত্ব করেন পূর্বধলা উপজেলা প্রশাসনের সুযোগ্য নির্বাহী কর্মকর্তা শেখ জাহিদ হাসান প্রিন্স।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জাহিদুল ইসলাম সুজন বলেন ভাষা আন্দোলনের চেতনা শিশুদের মধ্যে যুগ যুগ ধরে রয়ে যাবে বলে আশা করছি।

সভাপতির বক্তব্যে শেখ জাহিদ হাসান প্রিন্স বলেন ভাষা আন্দোলন ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে শিশুরাও আজ পিছিয়ে নেই। তরাও সোচ্চার তারই প্রমাণ রাজধলা কেন্দ্রীয় শিশু ফোরাম এর আজকের এই আয়োজন। অবশেষে পুরস্কার বিতরণ এর মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানের সভাপতি অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

লামা উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন- চেয়ারম্যান মোস্তফা, ভাইস চেয়ারম্যান প্রদীপ ও সোলতানা

  (বিশেষ প্রতিনিধি) বান্দরবান জেলার লামা উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় বারের...

মনোহরদীতে স্বপন ও বেলাবতে রিটন বিজয়ী

নরসিংদী প্রতিনিধি/মো: খায়রুল ইসলামঃ অনেকটা কম ভোটার উপস্থিতির মধ্য দিয়ে...

নরসিংদীতে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর হামলায় ভাইস চেয়ারম্যান প্রার্থী নি’হ’ত

নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর রায়পুরায় উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর...

চিকিৎসার জন্য ভারতে গিয়ে লা’শ হলেন সরকার দলীয় এমপি

ডেস্ক রিপোর্ট ; চিকিৎসার উদ্দ্যেশে ভারতে গিয়ে নিখোঁজ হওয়ার আট...