বান্দরানের দুটি উপজেলায় পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা!

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২২

 

নিজস্ প্রতিনিধি ;
বান্দরবান পার্বত্য জেলার রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য সকল প্রকার পর্যটক প্রবেশে নিষেধাজ্ঞা জারী করেছে প্রশাসন।

মঙ্গলবার (১৮অক্টোবর ২০২২) থেকে এ আদেশ কার্যকর করার ঘোষণা দিয়ে প্রশাসন জানিয়েছে, পর্যটকদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সোমবার (১৭ অক্টোবর) রাতে বিষয়টি নিশ্চিত করে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন শিবলী বলেন, ট্যুরিস্ট গাইডদের নির্দেশ দেওয়া হয়েছে যে এই দুই উপজেলায় বেড়াতে আসা পর্যটকদের মঙ্গলবারের মধ্যে ফিরিয়ে নিয়ে আসতে। আর যারা বগা লেকের মতো জায়গায় অবস্থান করছেন এবং কেওক্রাডং পাহাড়ে ওঠার পরিকল্পনা করছেন তাদের সমস্ত ভ্রমণ বাতিল করতে বলা হয়েছে। তিনি আরো বলেন, নতুন করে কেউ এসব অঞ্চলে প্রবেশ করতে পারবে না।

রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা খোরশেদ আলম চৌধুরী বলেন, কি কারনে এবং কি পরিস্থিতিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে তা এই মুহুর্তে বলা যাচ্ছে না।

সম্প্রতি ঢাকায় এক সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, দেশের কয়েকটি জেলা থেকে নিখোঁজ হওয়া যুবকরা পাহাড়ে একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের ছত্রছায়ায় সামরিক প্রশিক্ষণ নিচ্ছে বলে তাদের কাছে খবর আছে।

যে কারনে, রুমা ও রোয়াংছড়ি সীমান্তবর্তী দুর্গম এলাকায় র‌্যাব ও বাংলাদেশ সেনাবাহিনী যৌথ অভিযান শুরু করেছে।