পাকিস্তানে মর্মান্তিক ট্রেন দূর্ঘঠনায় ৩০ জন নিহত

SIMANTO SIMANTO

BANGLA

প্রকাশিত: জুন ৭, ২০২১

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
পাকিস্তানে ২টি প্যাসেঞ্জার ট্রেনের মুখোমুখি সংঘর্ষে অন্তত ৩০ যাত্রীর মৃত্যুর খবর পাওয়া গেছে । আহতের সংখ্যাও বহু । মর্মান্তিক এই ট্রেন দুর্ঘটনাটি ঘটেছে পাকিস্তানের সিন্ধু প্রদেশে।

পাক সংবাদমাধ্যম বলছে , সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার অন্তর্গত রেতি ও দাহরকি স্টেশনের মধ্যবর্তী জায়গায় উল্টোদিক থেকে এসে মিল্লত এক্সপ্রেসকে ধাক্কা মারে স্যর সঈদ এক্সপ্রেস নামক ট্রেনটি। এতেই ধুমড়ে মুছড়ে যায় মিল্লত এক্সপ্রেস নামক ট্রেনটি। ট্রেন কর্মকর্তাদের উদ্ধৃত করে পাক সংবাদমাধ্যমের দাবি, লাইনচ্যুত হয়ে দাঁড়িয়ে ছিল মিল্লত এক্সপ্রেস। সেই সময় সারগোধাগামী সঈদ এক্সপ্রেস সোজা এসে ধাক্কা মারে মিল্লতকে এক্সপ্রেসকে।

এদিকে পাক সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, এখনও দুর্ঘটনাগ্রস্ত বগিগুলির মধ্যে অনেকে আটকে থাকতে পারেন বলে সন্দেহ প্রকাশ করেছে পুলিশ।

ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে উদ্ধারকার্যের প্রক্রিয়া শুরু করেছে একাধিক উদ্ধারকারী দল। ওই রুটে সমস্ত ট্রেন চলাচল বাতিল করা হয়েছে। পুলিশের এক কর্তা জানিয়েছেন, বগিগুলিকে কাটতে ভারী কাটার আনা হচ্ছে।

এই ঘটনায় গভীর শোকপ্রকাশ করেছেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি ট্যুইটারে লেখেন, আজ সকালে ঘোটকিতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় ৩০ জনের মৃত্যুতে আমরা গভীর শোকাহত। আহতদের চিকিৎসার ব্যবস্থা করতে এবং নিহতদের পরিবারকে সহায়তা দিতে ইতিমধ্যেই রেলমন্ত্রীকে নির্দেশ দিয়েছি। রেল নিরাপত্তার গাফিলতিতে পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছি।

পাক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রেল কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার সময় দুটি ট্রেনে প্রায় ১১০০ জন যাত্রী ছিলেন। ঘোটকি পুলিশ কমিশনার উসমান আবদুল্লা বলেন, ঘোটকি, ধারকি, ওবরাও এবং মীরপুর মাথেলোর হাসপাতালগুলিতে জরুরি অবস্থা জারি করা হয়েছে। যাতে আহতদের সেখানে দ্রুত ভর্তি করানো যেতে পারে।

ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে চিকিৎসক ও মেডিক্যাল টিম। আহতদের সেখানেই প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে পাঠানো হচ্ছে। পাশাপাশি, রোহরি থেকে একটি রিলিফ ট্রেন ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে। উসমান জানান, প্রাথমিক কাজ হল যত দ্রুত সম্ভব বগির মধ্যে আটকে পড়া যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো।

সীমান্তবাংলা / ৭ জুন ২০২১